চাঁদপুরে নিরাপদ খাদ্য আইনে ভূইয়া বিগ বাজার সহ ৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুরে নিরাপদ খাদ্য আইনে ৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়পর করেছে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড মোঃ কামাল হোসাইন। ২৩ নভেম্বর সোমবার বিকেলে।
প্রমেই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড মোঃ কামাল হোসাইন শহরের বড় স্টেশন লঞ্চ ঘাট এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় তিনি আব্দুল মালেকের পরিচালিত বি আই ডব্লিউ টি এ ক্যান্টিনের নোংরা পরিবেশের জন্য হুশিয়ার করেন একই সাথে পড়তিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেন, একই এলাকার মামুন স্টোর, মইন স্টোর, মিনু স্টোর, রিয়াদ স্টোর, সেলিম বেপারীর হোটেল, এলিট চাইনিজ রেস্টুরেন্টের পরিচালিত প্রেস ক্লাব কমিউনিটি সেন্টারে অভিযান চালানো হয়। অস্বাস্হ্যকর পরিবেশ ও খাদ্য পণ্যের মূল্য তলিকা না থাকায় এদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়। সব শেষ অভিযান করা হয় শহরের কালিবাড়ি মোড় এলাকার ভূইয়া বিগ বাজারে।

এ প্রতিষ্ঠানে অভিযান চালালে দেখা যায় অধিকাংশ পণ্যের গায়ে মূল্য তালিকা মারর্কার কলম দিয়ে কেটে অন্য মূল্যের তালিকা লাগিয়ে রাখা আছে। আবার অনেক পর্ণের গায়ে বি এস টি আইয়ের কোনো স্টিকার ছিলনা, বেকারী জাতীয় খাদ্য সমগ্রী ছিল ময়াদ উত্তিন্ন। ভূইয়া বিগ বাজার থেকে বেকারী সামগ্রী, মধু, চিপস, জিরা সহ বিভিন্ন পণ্য জদ্ব করা হয়।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড ভূইয়া বিগ বাজারের মালিক পক্ষের কোনো প্রতিনিকে খোজে পায়নি। সেলস্ ম্যানদের কাছে পণ্য ক্রয়ের রশিদ দেখেত চাইলে তা দেখাতে পারেনি। অভিযানে উপস্হিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজিম উদ্দীন, জেলা সেনিটেশন ইন্সপেক্টর এস এম সাইফুদ্দীন খাদ্য পরিদর্শক নাসির উদ্দীন।