চাঁদপুরে করোনায় আক্রান্ত মৃত ব্যা‌ক্তির দাফন করবে জিল্লুর রহমান জুয়ে‌লের কিউআরসি

 মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: ‌দে‌শে মহামারী আকা‌রে ছ‌ড়িয়ে প‌ড়ে‌ছে ক‌রোনাভাইরাস। ভাইরা‌সের সংক্রমণ থে‌কে ‌দে‌শের জনগণকে নিরাপদ রাখ‌তে কার্যত লকডাউনে রে‌য়ে‌ছে গাটা দেশ। তিন দিন বৃ‌দ্ধি পা‌চ্ছে ক‌রোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। দে‌শের অন্যান্য জেলার ম‌তো চাঁদপু‌রেও বাড়‌ছে ক‌রোনা রো‌গি সংখ্যা সাথে ক‌রোনার উপসর্গ নি‌য়ে মৃত্যুও হ‌চ্ছে। ক‌রোনায় মৃত্যু বা উপসর্গ নি‌য়ে মৃত ব্যা‌ক্তির দাফনে এ‌গি‌য়ে আস‌ছে না তার প‌রিবা‌রের লোকজন বা আত্মীয় স্বজনরা। বিশ্ব স্বাস্য সংস্থার ম‌তে করোনয় মৃতের শররে থে‌কে ভাইরাসটি ছড়ায় না ম‌র্মে জানানো হলেও আতঙ্ক কাটছে না সাধারণ মানুষের।
এ আতঙ্ক থে‌কেই দে‌শে করোনায় মৃত ব্যা‌ক্তির কয়েকটি জানাজায় অংশগ্রহণ করননি স্বজনরা। এমন পরি‌স্থিতিতে শরীয়াহ মোতাবেক জানাজা ও দাফনে সহযোগিতা করতে এগিয়ে এসছে চাঁদপুর পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌবকা প্রতীকের মেয়র প্রার্থী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এ্যাড. জিল্লুর রহমান জুয়ে‌লের প্রতিষ্ঠিত কিউআরসি। ক‌রোনাভাইরা‌সে আক্রান্ত হ‌য়ে কেউ মারা গে‌লে কিংবা করোন আক্রান্ত রোগীর পাশে থাকার জন্য মোঃ মে‌হেদী হাসান রানা ও নাজমুল হাসান বাঁধনের নেতৃ‌ত্বে কিউআরসির ১২ জন সদস্য প্রস্তু‌তি গ্রহণ করে‌ছে।
এ বিষ‌য়ে মাঃ মহদী হাসান জানান, আমরা কিউআরসি এ্যাড. জিল্লুর রহমান জুয়েল ভাইয়ের সার্বিক ব্যবস্থাপনায় ও দিক নির্দেশনায় গত ২৫ মার্চ থে‌কে সার্বক্ষণিক সেবমূলক কাজ কর আস‌ছি। আমরা মধ্যবিত্ত ও অসহায়দের খাদ্য বিতরণ, ফোন কলের মাধ্যমে ডাক্তারী সেব, ঔষধ সরবরাহ, রোগী পরিবহন, বাজার করে দেয়সহ জনসচেতনতামূলক কার্যক্রম করে যাছি। চাঁদপুর করোনা আক্রান্ত কয়ক পরিবারর পাশেও আমরা দাঁ‌ড়ি‌য়ে‌ছি। তাদের নিত্য প্রয়াজনীয় দ্রব্য আমরা সামাজিক দূরত্ব বজায় রে‌খে বিনামূল্যে পৌছে দিয়ে‌ছি।
চাঁদপুর এ পর্যন্ত করানা উপসর্গ নিয় কয়কজন মারা যাওয়ার পর লক্ষ্য করা যায় যে, মৃত ব্যক্তির লাশ জানাজা ও দাফনের জন্য দু’ একজন ছাড়া কাউকে পাওয়া যাচ্ছে না। এটা খুবই দুঃখজনক। তাই আমরা কিউআরসি টিম জিল্লুর রহমান জুয়ল ভাইয়ের সার্বিক ব্যবস্থাপনা ও দিক নির্দেশনায় এখন থে‌কে করোনা উপসর্গ নিয়ে কোন ব্যাক্তি মারা গে‌লে মৃত ব্যক্তির জানাজা ও দাফনে সর্বাত্মক সহযোগিতা করবে। কিউআরসি টিম জানাজা ও দাফন সহযাগিতায় সদস্যদর মধ্যে রয়ে‌ছেন মোঃ মে‌হেদী হাসান, নাজমুল হাসান বাঁধন, জিয়াউল হক পাটায়ারী মামুন, সো‌য়েব আহমেদ, এ এম সাদ্দাম হো‌সেন, ফয়সাল ভূঁইয়া, রাইসুল ইসলাম রাকিব, মেহেদী হাসান আকাশ, শেখ মোহাম্মদ, তানজির, তানিম ও শামিম।