চাঁদপুরে করোনার অবনতি, কঠোর অবস্থানে জেলা প্রশাসন

 মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব হঠাৎ বেড়ে যাওয়ার কারণে আগামীকাল রবিবার ভোর ছয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সকল শপিং মল, বিপণী বিতান, মার্কেট, দোকানপাট, অন্যান্য ব্যবসাকেন্দ্র বন্ধ করেছেন জেলা প্রশাসক। একই সঙ্গে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার, ফেরিওয়ালা, অস্থায়ী দোকানপাট বসা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। তবে পূর্বের ন্যায় জরুরি পরিসেবা, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, তালিকাভুক্ত খাবার হোটেল, ওষুধের দোকান চালু থাকবে।
এদিকে মসজিদে আগত মুসল্লীদের নামাজ আদায়ের ক্ষেত্রে আবশ্যিকভাবে স্বাস্থ্য বিধি পালনপূর্বক মুখে মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হয়েছে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শনিবার রাতে চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের পক্ষে এমন তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
অন্যদিকে, এমন ঘোষণা জনসাধারণের মধ্যে পৌঁছে দিতে শনিবার রাতেই চাঁদপুর শহরসহ জেলার বিভিন্নস্থানে মাইকিং করা হচ্ছে। প্রসঙ্গত, গত একমাসে চাঁদপুরে করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ জনে। এরমধ্যে মারা গেছেন চারজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এগারো জন। এমন পরিস্থিতিতে শনিবার দুপুর পর্যন্ত আট পুলিশ, ইউনিয়ন পরিষদ সচিব এমন ১৩ জনের নতুন করে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তারপর থেকেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন।