চাঁদপুরে একদিকে প্রশাসনের কঠোরতা অন্যদিকে মানুষের উপস্থিতির সংখ্যাও বেড়ে গেছে

মোহাম্মদ বিপ্লব সরকার,  চাঁদপুর  প্রতিনিধি:  দেশের চলমান পরিস্থিতিতে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে আবারো তৎপর হয়ে উঠেছেন চাঁদপুর জেলা প্রশাসন। ক’দিন পূর্বে হঠাৎ করে চাঁদপুর শহরে যানবাহন ও মানুষের উপস্থিতি বেড়ে যাওয়ার সাথে সাথে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যাও বেড়ে গেছে। প্রশাসন যতই কঠোর হোক না কেনো প্রতিনিয়ত শহরে কমবেশি যানবাহন ও মানুষের উপস্থিতি লক্ষা করা গেছে।

যার কারনে চাঁদপুরে লকডাউনে মানুষজনকে নিয়ন্ত্রনে রাখতে প্রশাসন যেনো অনেকটা ব্যর্থ। হঠাৎ করে চাঁতপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় আবারো কঠোর অবস্থানে রয়েছে চাঁদপুর জেলা প্রশাসন। এজন্য ১২ মে মঙ্গলবার ৩য় দিনের মতো চাঁদপুর শহরের বিভিন্নস্থানে মোবাইল কোট পরিচালনা করেছেন চাঁদপুর জেলা প্রশাসনের কর্মকর্তারা।

সোমবার সকালে জেলা প্রশাসনের কার্যালয় থেকে শুরু করে চেয়ারম্যান ঘাটা, বাসস্ট্যান্ট, স্টেডিয়াম রোড, মিশন রোড, ছায়াবানী মোড়, কালী বাড়ি, কোট স্টেশন সহ বিভিন্নস্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এতে লকডাউন অমান্যকারীদের ১৯ টি মামলা করে ২৮ হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ও ইমরান মাহমুদ ডালিম সহ আনাসার এবং ভলন্টিয়ার সদস্যরা।

এদিকে লকডাউনে চাঁদপুর জেলা প্রশাসন যতই কঠোর অবস্থান গ্রহন করছেন না কেনো। অন্যদিকে সরজমিনে দেখা গেছে প্রশাসনের এমন কঠোর অবস্থানকে উপেক্ষা করে বিনা কারনে বাহিরে বের হচ্ছেন এবং অনেক ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান অর্ধ আকারে খোলা রেখে ব্যবসা পরিচালনা করছেন।