চাঁদপুরে একই পরিবারের ৬জনসহ আরো ১৮জন করোনা আক্রান্ত

 মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আরো ১৮জন বেড়েছে। এর মধ্যে চাঁদপুর শহরে ১২জন, শাহরাস্তিতে ৪জন, ফরিদগঞ্জে ১জন ও মতলব দক্ষিণের ১জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে চাঁদপুর শহরের ২জন ও শাহরাস্তির ১জন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪জনে। এর মধ্যে মৃতের সংখ্যা ৮জন। সুস্থ হয়েছেন ২১জন। চিকিৎসাধীন আছেন ৭২জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে বুধবার দুপুরে এসব তথ্য জানা গেছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩জনের মধ্যে চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় এলাকার মৃত স্বামী-স্ত্রীএবং শাহরাস্তির একজন রয়েছেন। তারা সবাই করোনার উপসর্গ নিয়ে মারা যান।

নতুন করে করোনা শনাক্তকৃত চাঁদপুর শহরের অন্যরা হলেন- মমিনপাড়া এলাকার বাসিন্দা জেলা পরিষদের একজন স্টাফ, তার স্ত্রী ও ৪ সন্তান (পরিবারের মোট ৬জন), জোড়পুকুরপাড়া এলাকার ১জন, বিপণীবাগ এলাকার ১জন, বেগম মসজিদ সংলগ্ন ১জন ও স্টেডিয়াম রোড এলাকার ১জন। শনাক্ত অন্যদের মধ্যে শাহরাস্তির ৩জন, ফরিদগঞ্জের ১জন ও মতলব দক্ষিণের ১জন রয়েছেন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বুধবার জেলার মোট ৮৫জনের নমুনা টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ১৮জন পজেটিভ (৩জন মৃতসহ)। আর বাকী ৬৭জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৯৪জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৫৩, ফরিদগঞ্জে ১১, মতলব উত্তরে ৬, হাজীগঞ্জে ৫, মতলব দক্ষিণ ৬, কচুয়ায় ৪, শাহরাস্তিতে ৭ ও হাইমচরে ২জন। সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বুধবার দুপুরে জানান, চাঁদপুর থেকে আরো ২০জনের নমুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ১হাজার ২শ ২০টি। এর বিপরীতে রিপোর্ট এসেছে ১হাজার ৫৭টি। রিপোর্ট অপেক্ষমান ১শ ৬৩টি।

তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৬১জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫১জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১০জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩হাজার ৬শ ৬৩জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩হাজার ৬শ ৯জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৪জন।