চাঁদপুরে ঈদ সামনে রেখে পুলিশের বিশেষ মহড়া

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ কোরবানি ও ঈদকে সামনে রেখে ২৪ জুলাই শুক্রবার বিকেলে চাঁদপুর শহরে পুলিশের বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বিশেষ মহড়ার গাড়ি বহরে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অংশগ্রহণ করেন ও মহড়াটি পুরো শহর প্রদক্ষিণ করেছ।

মহড়াকালে শহরের বিভিন্ন এলাকায় জনগণকে সচেতন করার লক্ষ্যে হ্যান্ড মাইকে বিভিন্ন নির্দেশনা দেন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

এদিকে চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন স্থানে টহলের পাশাপাশি কোন প্রকার নাশকতা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। শুক্রবার দিনভর চাঁদপুর মডেল থানার পক্ষ থেকে নিরাপত্তার জন্য স্টাইকিং ফোর্সের মাধ্যমে বিশেষ টহল জোরদার করা হয়েছে। নাশকতা বা বিশৃঙ্খলা এড়াতে পুলিশ তৎপর রয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে মাদক বিরোধী অভিযান চালানোহয়েছে। এছাড়া মাদকমুক্ত চাঁদপুর গড়তে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।

বিশেষ মহড়ায় জাহেদ পারভেজ চৌধুরী নির্দেশনা প্রদান করে বলেন, আসন্ন পবিত্র ঈদুল আজহ কে সামনে রেখে পুলিশের পক্ষ থেকে জেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সবার আগে আপনাদের সচেতন হতে হবে। ঈদে কোরবানীর হাটে জাল টাকা ও ছিনতাইকারীদের থেকে সতর্ক থাকতে হবে। আর আপনাদের আশা পাশে সন্দেহজনক কাউকে দেখতে পেলে সাথে সাথে পুলিশকে জানাবেন।

তিনি আরো বলেন, ঈদের সময়টাতে পশুর হাট ও ব্যাংক এলাকায় অসাধু ব্যবসায়ী চক্র, ছিনতাইকারী সক্রিয় থাকে। এ সময় শহরে যানজটও লেগে থাকে। দ্রæত নাগরিকের নিরাপত্তা ও যানজট নিরসনের পাশাপাশি অপরাধীদের প্রতিরোধে পুলিশ কাজ করে যাবে। তাছাড়া নাশকতা এড়ানোর উদ্দেশ্যে সতর্কতামূলক মহড়া ও সড়কে পুলিশ মোতায়েন অব্যাহত থাকবে।

পুলিশের বিশেষ মহড়ায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) আসাদুজ্জামান সবুজ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসিম উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক (সিপিআই) মোরশেদুল আলম, টিআই সাইফুল ইসলাম, পুরানবাজার ফাড়ি পুলিশ ইনচার্জ মো. মাসুদ হোসেন, ডিবি পুলিশের পরিদর্শক মো. মহিউদ্দিনসহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।