চাঁদপুরে আইসোলেশনে ১জনসহ করোনা উপসর্গে ৬ জনের মৃত্যু

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে করোনা উপসর্গে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৩জন ও হাজীগঞ্জ উপজেলায় ৩জন। শনিবার দিবাগত রাত থেকে রোববার সকাল পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে ১জন চাঁদপুর সদর হাসপাতালে আইসোলেশনে মৃত্যু হয়। চাঁদপুরে সদর উপজেলার বালিয়া ইউনিয়নের সচিব মো. মুনসুর আহমেদ জানান, ইউনিয়নের চাপিলা গ্রামের মফিজুর রহমানের ছেলে বিল্লাল হোসেনের জর, সর্দি, কাশি ছিল।

পরে প্রচন্ড শ্বাস কষ্টের কারণে তাকে চাঁদপুর সদর হাসপাতালের আইসেলশনে ভর্তি করা হলে রাত ১১টায় মৃত্যুবরণ করেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। দুপর ১২টায় উপজেলা দাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন করেছে। শহরের চিত্রলেখা এলাকার মজিবুর রহমান ভোর ৫টার দিকে মারা যান। তার নমুনা সংগ্রহ করা হয় বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে। তাকে বিশেষ ব্যবস্থায় দাফনও করা হয়েছে। এছাড়া কল্যাণপুর ইউনিয়নের দাসাদী গ্রামের আঃ রশিদ আখন্দ গত ৫/৬ দিন জ্বরে ভুগছিলেন।

গতরাত দেড়টার দিকে তিনি মারা যান। সকালে বিশেষ ব্যবস্থায় তার দাফন করা হয়। তবে নমুনা সংগ্রহ করা যায়নি। হাজীগঞ্জ উপজেলা সেনেটারী কর্মকর্তা মো. জসিমউদ্দিন জানান, হাজীগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের ধেররা চৌধুরী বাড়ীর মাওলানা শাহ্ আলম (৭০) এর নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়াও গত ১১ জুন চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মৃত নুরে আলমের পিতা বলাখাল ২নং ওয়ার্ডের মিজি বাড়ীর সিদ্দিকুর রহমান (৬৫) রাত ৩টায় নিজ বাড়ীতে ও ৬নং বড়কুল ইউনিয়নের দোয়াগন্ডা গ্রামের মাইজের বাড়ীর মিজানুর রহমান রাত ২টা ১০ মিনিটে নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন।

এদের প্রত্যেকের করোনার লক্ষণ ও উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। উপজেলা দাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করবেন বলে জানান এ কর্মকর্তা। এই ৩জনসহ হাজীগঞ্জ উপজেলায় করোনা লক্ষণ ও উপসর্গে মোট ৪৩জন মৃত্যুবরণ করলো। এ দের মধ্যে ৮জনের করোনা পজেটিভ ধরা পড়েছে।