চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেনের ইন্তেকাল

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় মু্ক্তিযোদ্ধা,মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট লেখক ও লোক গবেষক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন আর বেঁচে নেই। ১৬ জুন মঙ্গলবার দিনগত রাতে তিনি শহরের মাদ্রাসারোড নিজ বাসায় হৃদক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

তবে তিনি রাতে ঘুমানোর আগ পর্যন্ত কোন ধরণের অসুস্থ্যতা ছিলেন না বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মরহুমের বড় ছেলে সজিব জানান, তার পিতা রাতে খাবার খেয়েছেন। প্রতিদিনের মত ঘুমিয়ে পড়েন। সকালে তার কক্ষে অন্ধকার দেখে ওই কক্ষে প্রবেশ করেন।

পিতার নিস্তব্দতা স্থানীয় চিকিৎসক ডেকে এনে নিশ্চিত হন তিনি মারা গেছেন। এদিকে জানা গেছে, ছোট ছেলে রাজিব ঢাকায় থাকেন। সে আসলে মরহুমের নামাজে জানাযার সময় নির্ধারণ হবে। প্রকৌশলী মো.দেলোয়ার হোসেন এর অসিয়ত অনুসারে নিজ বাড়ি হাজীগঞ্জের অলিপুর এলাকায় দাফন করা হবে।

অপরদিকে চাঁদপুরের সকলের পরিচিত মুখ প্রকৌশলী দেলোয়ার হোসেন এর মৃত্যুতে সর্বমহলে শোকের ছায়া নেমে এসেছে। চাঁদপুরের সুধীমহন মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ এবং সমবেদনা জ্ঞাপন করেছেন।