চাঁদপুরের শাহরাস্তিতে প্রেমিকার বিয়ের খবর সইতে না পেরে প্রেমিকের আত্মহত্যা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের শাহরাস্তিতে প্রেমিকার বিয়ের খবর সইতে না পেরে এক যুবক আত্মহননের পথ বেছে নিয়েছে। মঙ্গলবার উপজেলার সূচীপাড়া দক্ষিণ ইউপির কেশরাঙ্গা গ্রামের পূর্বপাড়া ভূঁইয়া বাড়িতে এ ঘটনা ঘটে।

ওইদিন সন্ধ্যায় পুলিশ প্রেমিক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে বুধবার সকালে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি হাসপাতালে মর্গে পাঠায়। নিহত যুবকের পরিবার ও পুলিশ জানায়, ওই বাড়ির মৃত শাহজাহানের পুত্র রহমত উল্লাহ (২২) লেখাপড়া বন্ধ করে নিজ বাড়িতে বসবাস করে আসছিলেন। ৩ বছর পূর্বে সূচীপাড়া উত্তর ইউপি’র শোরসাক গ্রামের জনৈকের কলেজ পড়ুয়া মেয়ের সঙ্গে নিজ বাড়িতে তার বড় বোনের বাসায় পরিচয় হয়।

পরে একে অপরের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং প্রেমিকার যাবতীয় লেখাপড়ার খরচ জোগান ও তাকে দেখ ভাল শুরু করে। কিন্তু ১৯ জুলাই মেয়েটির পরিবার উপজেলার চিতোষী পূর্ব ইউপির এক যুবকের সঙ্গে তাকে বিয়ে দিয়ে দেয়। বিয়ের সংবাদ পেয়ে মঙ্গলবার কোনো এক সময় বাড়ির পাশে গাছের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে। পরে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে শাহরাস্তি থানা পরিদর্শক (তদন্ত) আব্দুল মান্নান সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে রহমতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে শাহরাস্তি থানায় নিয়ে আসে।

স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী (মেম্বার) এ ঘটনায় শাহরাস্তি থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে বলে নিশ্চিত করেন। এ বিষয়ে শাহরাস্তি থানা পরিদর্শন তদন্ত আব্দুল মান্নান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে এটি প্রেম ঘটিত কারণ বলে বিবেচিত হচ্ছে। ময়নাতদন্ত রিপোর্ট এলে বিষয়টি আইনি প্রক্রিয়ায় অগ্রসর হবে।