চাঁদপুরের লায়ন কাজী মাহবুবুল হক আর নেই

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের সামাজিক, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও চাঁদপুর শিল্পকলা একাডেমীর প্রথম নির্বাচিত সাধারন সম্পাদক ও অনন্যা নাট্য গোষ্ঠীর দীঘ্য দিনের সভাপতি রোটারীয়ান লায়ন কাজী মাহবুবুল হক সোমবার রাত ৮ টায় ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধী অবস্থায় পৃথিবীর মায়া ত্যাগ করেছেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। লায়ন কাজী মাহবুবুল হক গত ১১ সেপ্টেম্বর ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তি হন।চাঁদপুরে অসুস্থ হলে ডাক্তারী পরীক্ষায় তার করোনা ধরা পরেনি।

ঢাকায় পরীক্ষা করানো হলে করোনা প্জেটিভ আসে। প্রথমে চাঁদপুরে সপ্তাহ খানেক রেখে চিকিৎসা করানো হয়।বেশি অসুস্থ হলে ১১সেপরটেম্বর কাজী মাহবুবুল হক কে ঢাকায় নিয়ে যাওয়া হয়। স্কয়ার হাসপাতালে ভর্তি করে প্রথম ধাপে তাকে ৩ দিন লাইফ সাপোটে রাখা হয়।

একটু সুস্থ হলে সেখান থেকে বের করে আনা হয়। আবারো আই সি ও তে রাখা হয়।গত ৩ দিন পূর্বে কাজী মাহবুবুল হক আবারো বেশি অসুস্থ হয়ে পরলে দ্বিতৃয় ধাপে তাকে লাইফ সাপোটে নিয়ে যাওয়া হয়। ৩ দিন লাইফ সাপোটে রাখার পর সোমবার রাত ৮ টায় স্কয়ার হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। কাজী মাহবুবুল হকের পিতার নাম মরহুম কাজী তাফাজ্জল হোসেন। ৪ ভাই ১ বোনের মধ্যে কাজী মাহবুবুল হক সবার বড় ছিলেন।তিনি ২ ছেলে ও ১ কণ্যা সন্তানের জনক ছিলেন।