চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ দুইজনের মৃত্যু

মোহাম্মদ বিপ্লব সরকার,চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে ১১ জুন বৃহস্পতিবার মুক্তিযোদ্ধাসহ দুইজন ব্যক্তি মারা গেছে বলে জানা যায়। তাদের কে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়। জানা যায়, উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের আবুল হোসেন(৬৭) নামের এক মুক্তিযোদ্ধা করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

অপরদিকে খাদেরগাঁও ইউনয়নের অহিদুজ্জামান খন্দকার(৭০) নামের এক সাবেক ব্যাংক কর্মকর্তা মারা যায়। এদের দুই জনকে প্রশাসনের উপস্থিতিতে দাফন- কাফন টিমের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে দাফন কাজ সম্পূর্ণ হয়েছে। জানা যায়,ওই দিন ভোর ৪টার দিকে ঢাকার সিএমএইচ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা যায় মুক্তিযোদ্ধা আবুল হোসেন। তাকে চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার (৪ জুন) ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আজ বিকাল ৪টায় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে তাঁর উত্তর উপাদী প্রধানীয়া বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এ সময় মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, সমাজ সেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন, মুক্তিযোদ্ধা বশির উল্লাহ মিয়াজী, মোঃ গোলাম মোসবতফা প্রমূখ উপস্থিত ছিলেন। এদিকে খাদেরগাঁও ইউনিয়নের বেলুতী গ্রামের ব্যাংক কর্মকর্তা(অবঃ) অহিদুজ্জামান খন্দকার করোনা উপসর্গ নিয়ে ১১জুন বৃহস্পতিবার সকাল ৮ টার সময় মারা যায়।

তাকে আজ বাদ জোহর স্বাস্থ্যবিধি মেনে দাফন টিমের সহায়তায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ সময় ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর,স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম উপস্থিত ছিলেন। তিনি অগ্রণী ব্যাংকের একজন সাবেক কর্মকর্তা ছিলেন। মতলব শামছুল হক মডেল মাদরাসার দাফন- কাফন টিম দুটি জানাজা ও দাফন কাজে সহায়তা করে।

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন সম্পন্ন হয়েছে। ওই পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা ও বাড়িগুলো লকডাউন করা হয়।