চাঁদপুরের মতলবে একই পরিবারের পাঁচজনসহ আরো আটজন করোনা রোগী শনাক্ত

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় একই পরিবারের পাঁচজনসহ নতুন করে আরো আট জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ৫০ জন করোনা রোগী শনাক্ত হলো। ১৬ জুন মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। মতলবস্থ আইসিডিডিআরবি হাসপাতাল সূত্রে জানা যায়,পূর্বে সংক্রমিত ওই হাসপাতালের রেডিও গ্রাফার আবু সাঈদ (৪৫) এর পরিবারের পাঁচ সদস্য নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে।

এছাড়া একই হাসপাতালের অপর একজন স্টাফসহ এ হাসপাতালের ছয় জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,গতকাল মঙ্গলবার দুই জনের করোনা পজেটিভ আসে। এদের মধ্যে পূর্বে সংক্রমিত হাসপাতালের নার্সের স্বামী নতুন করে সংক্রমিত হয়েছে। এছাড়া অপর একজন ইউনিয়নের সংক্রমিত হয়েছে বলে জানা গেছে। সূত্রটি জানায়, এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে।

দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে। আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে। তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

এছাড়াও তিনি সকলকে ঘরে থাকতে অনুরোধ করেন। এদিকে মতলব উত্তর উপজেলায় মঙ্গলবার করোনা পজেটিভ রিপোর্ট এসেছে আরো দু’জন। তার মধ্যে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের মীরপুর গ্রামের জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে মারা যাওয়া বৃদ্ধ শামসল হক মোল্লা (৬৫) করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। মঙ্গলবার (১৬ জুন) ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ কথা জানানো হয়।

গত শনিবার সন্ধ্যায় নিজ বাড়িতে মারা যান তিনি। গত শনিবার ফরাজীকান্দি ইউনিয়নের মীরপুর গ্রামের বাড়িতে তিনি করোনা উপসর্গ নিয়ে রাত ২.৪৫ মিনিটে মৃত্যু বরন করেন। তিনি চট্রগ্রাম থেকে অসুস্থ হয়ে বাড়ী আসেন। অরপরদিকে নুতন কওে করোনায় পজেটিভ রিপোর্ট আসা অপর আক্রান্ত হলো- চাঁদপুর-২ পল্লী বিদ্যুৎ সমিতির মতলব উত্তর জোনাল অফিসের বিলিং সহকারী রুবিনা (৪০)।

উল্লেখ্য ইতিমধ্যে চাঁদপুর-২ পল্লী বিদ্যুৎ সমিতির মতলব উত্তর জোনাল অফিসের এজিএম আব্দুল্লাহ আল-মামুনসহ আরো কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় মতলব উত্তরে বর্তমানে আক্রান্ত হয়েছেন ২৭ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের।