চাঁদপুরের ভূইয়া মার্কেট ও শহরের পূরবী মার্কেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও অর্থদণ্ড

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর জেলা প্রতিনিধি: চাঁদপুর শহরের জেএম সেন গুপ্ত রোডের পূরবী সপিং সেন্টার ও বাবুরহাটের ভূইয়া মার্কেটে সরকারি নির্দেশনা না মেনে ব্যবসা প্রতিষ্ঠা খোলা রেখে পণ্য বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেনির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সেনা বাহিনী। শহরের পূরবী সপিং সেন্টারের ৮টি প্রতিষ্ঠান থেকে ৪ হাজার টাকা ও বাবুরহাটে ৯টি প্রতিষ্ঠান থেকে ৪ হাজার ৫শ’ টাকা সহ সাড়ে ৮ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেছে। সরকারি আদেশ অমান্য করে মার্কেট খোলা রাখার দায়ে শহরের পূরবী মার্কেটের মতলব রোডের মাথায় অবস্থিত ভূঁইয়া মার্কেটের কয়েকটি দোকান মালিক কে অর্থদণ্ড দেয়া হয়।

শুক্রবার (৮ মে) ১২টার দিকে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সামিউল ইসলাম ও কুমিল্লা ক্যান্টনম্যান্ট থেকে আসা ক্যাপ্টেন সায়েমের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যদের নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বাবুরহাট বাজারের ভূঁইয়া মার্কেটের কয়েকটি দোকান সরকারের আদেশ অমান্য করে খোলা রাখার দায়ে তাদের ঐ অর্থদণ্ড প্রদান করা হয়।একই ভাবে পূরবী মার্কটে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখার দায়ে ভ্রাম্যমান আদালত জরিমানা আদায় করে।

এসময় সেনাবাহিনীর ক্যাপ্টেন সায়েম বলেন, করোনাভাইরাস সারা পৃথিবী তথা বাংলাদেশে মহামারী আকার ধারণ করেছে । সরকারি আদেশ আপনাদের মেনে চলা একান্তই উচিত। কারণ জীবনের চেয়ে ব্যবসা বড় নয়। বাঁচলে ব্যবসা করতে পারবেন। তাই আপনি বাঁচুন, অন্যকেও বাঁচতে দিন।তাছাড়া ১০মে সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত সরকার ব্যবসা প্রতিষ্ঠান খোলার নির্দশ দিয়েছে।এর আগে কেউ প্রতিষ্ঠান খুলবেন না।