চাঁদপুরের ফরিদগঞ্জে করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুরের ফরিদগঞ্জে করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই স্বাস্থ্য বিভাগ মৃতদের নমুনা সংগ্রহ করেছেন।

জানা গেছে, গত ২৬মে মঙ্গলবার উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের গাজীপুর গ্রামের আবুল কাশেম(৬৫) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করে। পরে তার স্বজনরা স্বাস্থ্য বিভাগকে সংবাদ দিলে তারা এসে নমুনা সংগ্রহ করেন। এর আগে গত ২ মে রোববার রাতে উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের সকদিরামপুর গ্রামের সিংহেরবাড়ীর বাবুল মিয়া(৫৫) নামে একজন করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেন। পরদিন ২৫ মে ঈদের দিন স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেন।

এদিকে করোনা আক্রান্ত ও মৃত্যুর ঘটনায় কন্ট্রাক ট্রেসিংয়ে কোন লক্ষণ না পাওয়া যাওয়ায় এবং করোনা আক্রান্ত ব্যক্তি বা তাদের পরিবারের সদস্যরা বিধি নিষেধ না মেনে বিভিন্নস্থানে যাতায়ত করায় ফরিদগঞ্জে কমিউনিটিং ট্র্যান্সমিশন হওয়ার আশংকা ব্যক্ত করেছেন স্বাস্থ্য বিভাগের লোকজন। সর্বশেষ গত সর্বশেষ ২৪মে রোববার ফরিদগঞ্জে আসা ২০টি রির্পোটের মধ্যে ১০টিই পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এই পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২৬ জনের । এখনো পেন্ডিং রয়েছে ২৫ জনের। পজেটিভ রির্পোট আসে ২৫ জনের।

ফরিদগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আশরাফ আহমেদ চৌধুরী করোনা উপসর্গ নিয়ে মৃত দ্ইু জনের নমুনা সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা প্রতিদিন সন্দেহভাজনদের নমুনা সংগ্রহের চেষ্টা করছি। নমুনা পরীক্ষায় পজেটিভ আসাদের আইসোলেশনে থাকার জন্য পরামর্শ নিশ্চিত করছি।