চাঁদপুরের ড.সবুর খান ডব্লিউইউএসএমই’র বাংলাদেশের দূত নিয়োগ

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও চাঁদপুরের ড.মো.সবুর খানকে বাংলাদেশের জন্য দূত নিয়োগ করেছে দি ওয়ার্ল্ড ইউনিয়ন অব স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ (ডব্লিউইউএসএমই)।

বাংলাদেশের উদ্যোক্তা উন্নয়নে এবং দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে তাঁকে এ সম্মানজনক পদে অভিষিক্ত করা হয়েছে। এর মাধ্যমে এখন থেকে বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা সংগঠনগুলো বৈশ্বিক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ পেল।

ডব্লিউইউএসএমই একটি আন্তর্জাতিক সংস্থা, যার লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে সারা বিশ্বে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগগুলোকে ছড়িয়ে দেয়া,পৃষ্ঠপোষকতা করা ও নিরাপত্তা প্রদান করা। ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে প্রত্যেক দেশে গতিশীল করা, টেকসই করা ও সমাজের বুকে প্রতিষ্ঠা করতে সব ধরনের অবদান রাখাই এ সংস্থার মূল উদ্দেশ্য।

ড.মো.সবুর খান ডব্লিউইউএসএমই-র দূত নির্বাচিত হওয়ার মাধ্যমে বাংলাদেশ বৈশ্বিক পরিসরে সবচেয়ে বড় এসএমই প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত হতে পারল। ফলে বাংলাদেশের সামনে অনেক সুযোগ ও সম্ভাবনার দুয়ারও উন্মোচিত হলো।

বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা এখন থেকে তাদের উদ্ভাবিত পণ্য সারা বিশ্বের সামনে তুলে ধরতে পারবে। পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের বৈশ্বিক সম্প্রদায়ের সঙ্গে যুক্ত হওয়া, নিজের সফলতাকে তুলে ধরা এবং নিজেদেরকে উন্নত করার সুযোগ তৈরি করতে পারবে।