চসিকের স্বাস্থ্যবিভাগে সুরক্ষা সামগ্রী প্রদান করলেন ইউএনডিপি ও ইউকে এইড

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, সম্প্রতি সারা বিশ্বে কোভিড-১৯ একটি মহামারী রূপ ধারণ করেছে। বর্তমানে বাংলাদেশেও তা চরম আকার ধারন করেছে।

সবচেয়ে ঝুঁকিতে আছে আমাদের দেশের প্রান্তিক মানুষজন বিশেষ করে ঘনবসতিপূর্ণ এলাকার বসবাসরত মানুষ। করোনা মহামারী বর্তমান অচল পরিস্থিতির কারণে কর্মহীন মানুষজন চরম দূর্দশার ভিতর দিয়ে দিন যাপন করছে এবং রয়েছে স্বাস্থ্য ঝুঁকিতেও । এমন অবস্থায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ জরুরী স্বাস্থ্য সেবাসহ কোভিড-১৯ দুর্যোগ ব্যবস্থাপনায় নানামুখী উদ্যোগ গ্রহন করেছে।

এ পরিস্থিতিতে স্বাস্থ্যসেবায় নিয়োজিত ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী পরিধান ও ব্যবহার করার কোন বিকল্প নেই। আজ বিকেলে চসিক নগরভবনের কনফারেন্স হলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক পরিচালিত ইউএনডিপি ও ইউকে-এইড এর পক্ষ থেকে সুরক্ষা সামগ্রী বিতরণকালে মেয়র এসব কথা বলেন।

এসময় চসিক প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, আইটি অফিসার মো. ইকবাল হাসান, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, ইনফ্রাক্টাকসার এন্ড হাউজিং অফিসার মো. সাইফুর রহমান চৌধুরী, আর্থ সামাজিক ও পুষ্টি বিষয়ক কর্মকর্তা মো. হানিফ, টাউন ফেডারেশন এর চেয়ারপার্সন কোহিনুর আক্তার, এলআইইউপিসি প্রকল্পের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।