চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য নওশেরুজ্জামান

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য নওশেরুজ্জামান মারা গেছেন। রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর বেশ কয়েকদিন লাইফ সাপোর্টে থেকে ৭০ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন তিনি।
করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর একাধিক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন সাবেক এই ফুটবলার। পরিস্থিতির অবনতি হলে নেয়া হয় লাইফ সাপোর্টে। সোমবার রাতে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু নওশেরুজ্জামানের বয়স হয়েছিল ৭০ বছর। এক সময়ের এই দাপুটে ফুটবলার মৃত্যুর সময় স্ত্রী ও এক ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন।
নওশেরুজ্জামান ১৯৫০ সালের ৫ ডিসেম্বর মুন্সিগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালে রেলওয়ের হয়ে ক্লাব ক্যারিয়ার শুরু করেন। পরে ওয়ারী, ফায়ার সার্ভিস, ওয়াপদা ঘুরে ১৯৭৫ সালে যোগ দেন মোহামেডান স্পোর্টিং ক্লাবে। ১৯৭৮ থেকে ৮০ সাল পর্যন্ত খেলেছেন ওয়ান্ডারার্সে।
স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে মুক্তিযুদ্ধের সময় খেলা নওশেরুজ্জামান পরে বাংলাদেশের জার্সিতে খেলেছেন ১৯৭৩ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত। ক্রিকেটের আঙিনাও মাতিয়েছিলেন তিনি। মোহামেডান, ভিক্টোরিয়া ও কলাবাগানের হয়ে ক্রিকেট খেলেছেন ১৭ বছর।