চলে গেলেন সঙ্গীত ব্যক্তিত্ব আলাউদ্দিন আলী না ফেরার দেশে

না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট সঙ্গীত পরিচালক ও সুরকার আলাউদ্দিন আলী। রোববার (০৯ আগস্ট) বিকেল ৫টা ৫০ মিনিটে  তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীশ কুমার চক্রবর্তী। তিনি বলেন, আজ বিকেল ৫টা ৫০ মিনিটে তিনি মারা গেছেন।

বর্তমানে ইউনিভার্সেল মেডিকেলে তার মরদেহ আছে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। দাফন-কাফনের বিষয়টি নিয়ে তিনি বলেন, তার পরিবার আছেন। তারা এখনও সিদ্ধান্ত নেননি। পরে জানা যাবে।

শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে গতকাল শনিবার‍ ভোরে তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা বিবেচনা করে তাঁকে লাইফ সাপোর্টে দেওয়া হয়। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে চলে গেছেন তিনি।

অগণিত জনপ্রিয় গানের প্রখ্যাত এই সুরকার  ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন। ২০১৫ সালের ৩ জুলাই আলাউদ্দিন আলীকে প্রথম ব্যাংককে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাঁর ফুসফুসে টিউমার ধরা পড়ে। অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যানসারের চিকিৎসাও চলছিল। এর আগে বেশ কয়েক দফায় তাঁকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন।