চরিত্রের ব্যাপ্তি নয়, চরিত্র পছন্দ হলেই অভিনয় করি : কারিনা

‘ন্যায়না কোহলি’র সঙ্গে বিশ্বকে পরিচয় করিয়ে দিলেন ‘আংরেজি মিডিয়াম’–এর নির্মাতা। কে এই ন্যায়না কোহলি? তিনি লন্ডন পুলিশের জবরদস্ত কর্মকর্তা। হোমি আদজানিয়ার মুক্তির মিছিলে থাকা ছবি ‘আংরেজি মিডিয়াম’–এ কারিনাকে দেখা যাবে ন্যায়নার ভূমিকায়। ছবির নির্মাতা সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছেন। তা দেখে রোমাঞ্চিত কারিনা ভক্তকুল।

কারিনা এখানে নেই লাস্যময়ী চরিত্রে। একেবারে খালি হাতে গুন্ডাদের শায়েস্তা করেন। গুন্ডাদের গাড়িতে মাথা ঠুকে দিতেও বিন্দুমাত্র চিন্তা করেন না। মাটিতে লুটিয়ে পড়ে কাতরায় তারা।

‘আংরেজি মিডিয়াম’ ছবির ট্রেলার, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও—সবকিছুতে কারিনার রুদ্রমূর্তি দেখে ভক্তরা ভীষণ রোমাঞ্চিত। প্রথমবার পুলিশের পোশাকে কারিনাকে দেখে ভক্তরা অনেক রোমাঞ্চিত।

এই ছবিতে কারিনা কাপুর খানের চরিত্রটি ছোট। ছবিটিতে মূলত বাবা–মেয়ের সম্পর্কের ওপরে জোর দেওয়া হয়েছে। সেখানে বাবার চরিত্রে ইরফান খান ও মেয়ের চরিত্রে আছেন রাধিকা মদন।

অপ্রধান কোনো চরিত্রে কেন অভিনয় করছেন কারিনা, এমন কৌতূহলের জবাবও তিনি দিয়েছেন একটি সাক্ষাৎকারে। সেখানে তিনি জানিয়েছেন, চরিত্র পছন্দ হলেই অভিনয় করেন তিনি, চরিত্রের ব্যাপ্তি দেখে নয়। “গুড নিউজ” আমি করেছি, কারণ এই ছবির গল্প ব্যতিক্রম। বিশেষ পরিস্থিতিতে একজন নারী কীভাবে বাচ্চার মা হন, তা দেখানো হয়েছে ছবিটিতে। গল্প দেখেই আমি রাজি হই। একই কথা “আংরেজি মিডিয়ামে”–এর ক্ষেত্রেও বলব। এতে আমি পুলিশের চরিত্রে অভিনয় করেছি। এটা খুব বড় চরিত্র নয় কিন্তু এটা খুবই প্রাসঙ্গিকভাবে ছবিতে এসেছে। আর এমন চরিত্র আমি আগে করিনি। একজন অভিনয়শিল্পী হিসেবে আমি বিশ্বাস করি, নিজের মনকে পুনরাবিষ্কার করাটাই আসল।’ বললেন কারিনা কাপুর খান।