চমেকে করোনা টেস্ট ল্যাব পরিদর্শনে মেয়র আ জ ম নাছির; প্রতিদিন ৯০ জনের করোনা পরীক্ষা হবে

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ল্যাব পরিদর্শনে মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা ভাইরাস একটি ছোঁয়াছে রোগ। তাই কোন ধরনের আলামত পরিলড়্গিত হলে তা গোপন না করে চিকিৎসককে খোলামেলা ভাবে জানিয়ে দিতে হবে। অন্যথায় আক্রান্ত রোগীর সংস্পর্শে এসে চিকিৎসক নিজেই আক্রান্ত হওয়ার সম্ভাবনা শতভাগ।

মনে রাখতে হবে চিকিৎসকরা আক্রান্ত হলে চিকিৎসা সেবা ব্যাহত হবে। কারো এই ধরনের রোগের উপসর্গ দেখা দিলে লুকোচুরির কিছু করবেন না।

তিনি বলেন, সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছেন, কারণ এই রোগের প্রতিকার পেতে হলে মানুষে-মানুষে সংস্পর্শ এড়িয়ে চলতে হবে। ঘরে থেকে সামাজিক দূরত্ব বজায় রাখা এ রোগের প্রধান প্রতিকার মূলক ব্যবস্থা। আমরা সবাই এখন এই মহামারি জয়ের যুদ্ধে সামিল, আমরা যুদ্ধ করছি করোনাকে সামনে রেখেই। তাই প্রত্যেকের উচিত স্বাস্থ্য বিধি মেনে জনসমাগম এড়িয়ে, বার বার হাত ধুয়ে সচেতন থাকা ও অন্যজনকে সচেতন করা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ল্যাব পরিদর্শনকালে মেয়র এসব কথা বলেন। তিনি নগরবাসীকে ধৈর্য সহকারে চিকিৎসাসেবায় নিয়োজিতদের সহযোগিতার আহবান জানান।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যড়্গ প্রফেসর ডা. শামীম হাসান জানান, এটি এখন চট্টগ্রামবাসীর সেবা দিতে পুরোদমে প্রস্তুত। আগামী কয়েকদিনের মধ্যে প্রস্তুত হয়ে যাবে।

ফলে দৈনিক ৯০ জন লোক এখানে করোনা পরীক্ষা করতে সক্ষম হবেন। পরিদর্শনকলে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মোহাম্মদ মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. রিদোয়ান, ডা. পিযুষ দত্ত, ডা. এহসানুল হক কাজল, ডা. অমিত ঘোষ উপস্থিত ছিলেন।