চন্দনাইশে মেয়াদোর্ত্তীণ একশত বস্তা খেজুর উদ্ধার, অর্ধলক্ষ টাকা জরিমানা

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামের চন্দনাইশে উপজেলার দক্ষিণ হাশিমপুর গাউসিয়া এগ্রো লিমিটেড থেকে মেয়াদোর্ত্তীণ একশ’ বস্তা খেজুর উদ্ধার করা হয়েছে। একইসাথে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন। পাশাপাশি তিন মুদির দোকানিকে পাঁচ হাজার টাকাসহ ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাউসিয়া এগ্রো লিমিডেটের গোডাউনে পাকিস্তানের করাচি ও ভারত থেকে আমদানিকৃত মেয়াদোর্ত্তীণ খেঁজুর মজুদ করে রাখা হয়েছে। পাকিস্তান থেকে আমদানিকৃত খেঁজুরের বস্তার উপরে উৎপাদনের তারিখ মার্চ ২০১৭, মেয়াদ শেষ মার্চ ২০১৯, ভারত থেকে আমদানিকৃত বস্তার উপরে উৎপাদনের তারিখ ২০১৪, মেয়াদ শেষ ২০১৫ উল্লেখ রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা দক্ষিণ হাশিমপুর পাহাড়ি এলাকার গাউসিয়া এগ্রো লিমিটেডের গোডাউন থেকে ৫০ কেজি ওজনের একশ’ বস্তা মেয়াদোর্ত্তীণ খেজুর উদ্ধার করা হয়। এ সময় ফার্মের ম্যানেজার মো. হারুনুর রশিদকে ৫০ হাজার টাকা, বরকল মৌলভী বাজার এলাকার মুদির দোকানদার কুটুম স্টোরের মালিক মো. শাহজাহানকে দুই হাজার, বাইনজুরী স্টোরের মালিক মো. হারুনকে দুই হাজার, ইসমাইল স্টোরের মালিক মো. ইসমাইলকে এক হাজার টাকাসহ ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে উদ্ধারকৃত সকল মেয়াদোর্ত্তীণ খেজুর নষ্ট করেন এবং মাটিতে পুঁতে ফেলেন।