চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সেবা কার্যক্রমে মুগ্ধ সিএমপি

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সেবা কার্যক্রমে মুগ্ধ সিএমপি নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রামের সীতাকুণ্ডে চালু হওয়া বিশেষায়িত হাসপাতাল ‘চট্টগ্রাম ফিল্ড হসপিটাল’ পরিদর্শন করেছেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম (প্রশাসন ও অর্থ) এর নেতৃত্বে একটি টিম।

গত ২৭ এপ্রিল সব কিছু পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’ কতৃপক্ষকে সিএমপির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি নাভানা অটোমোটরসের দেয়া ৬ হাজার ৮০০ বর্গফুট জায়গায় জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার এই মহতি উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। হাসপাতালের আন্তরিকতা, সেবার মানসিকতা এবং সার্বিক ব্যবস্থাপনায় সিএমপি মুগ্ধ।

জানা যায়, ২৮ এপ্রিল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ থেকে ০৬ জন পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে প্রেরণ করা হয়। তাদের জ্বর-সর্দী-কাশির উপসর্গ ছিলো। তাদের স্বাস্থ্য সেবার পরিবেশ ও ব্যবস্থাপনায় সন্তুষ্ট হয়ে দামপাড়া বিভাগীয় পুলিশ হাসপাতালের ফ্লু কর্ণারে থাকা ৬ জন পুলিশ সদস্যকে উক্ত হাসপাতালে প্রেরণ করা হয়। চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের চিকিৎসক ও সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় ৬ পুলিশ সদস্য বর্তমানে সুস্থ্য আছেন বলে জানা যায়।

অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম (প্রশাসন ও অর্থ) চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের এর উদ্যোক্তা, নাভানা গ্রুপ, চিকিৎসক এবং চিকিৎসক সহযোগিদের সবাইকে ধন্যবাদ জানিয়ে মানবিকতার সেবায় পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নগরের সিটি গেট এলাকায় ৬০ শয্যার আলোচিত এই হাসপাতালে ১০টি ভেন্টিলেটর সংযুক্ত আইসিইউ, ৫০ জন স্বেচ্ছাসেবক, ১০ জন ডাক্তার ও ৫ জন নার্স সার্বক্ষণিক সেবা দিচ্ছেন। করোনা সঙ্কটকালীন সময়ে এগিয়ে আসায় অনেকে ব্যক্তিগত ভাবে ডা. বিদ্যুত বড়ুয়া কে ‘ডক্টর অব হিউম্যানিটি’ কিংবা ‘মানবতার সেবক’ উপাধি দিয়েছেন।