চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের বর্ণাঢ্য আয়োজন

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ১৫ আগস্ট ২০২০ ইং শনিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্টান, শিক্ষা প্রতিষ্টান ও বেসরকারী ভবনসমুহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ৯টায় কালো ব্যাজ ধারণসহ জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, সকাল ১০টায় বৃক্ষ রোপণ কর্মসূচী ও বিশেষ প্রার্থনা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান পিপিএম, জেলা প্রশাসক জনাব মোহাম্মদ ইলিয়াস হোসেন, পুলিশের রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম এর পক্ষে অতিরিক্ত ডিআইজি মোঃ ইকবাল হোসেন, পুলিশ সুপার এস.এম রশিদুল হক পিপিএম, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাবউদ্দিনের পক্ষে ডেপুটি কমান্ডার একেএম সরোয়ার কামাল দুলু, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, রেলওয়ে পুলিশ, শিল্প পুলিশ, টুরিস্ট পুলিশ, আনসার-ভিডিপি, আর.আর.এফ কমাড্যান্ট, জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি, সমাজসেবা, বন বিভাগ, গণপূর্ত দপ্তর, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তাবৃন্দ।

এছাড়া বাদে জোহর বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা শিশু একাডেমিতে কোরআন খতম, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধু বিষয়ক গ্রন্থের প্রদর্শনী ও বিক্রয় উৎসব, সুবিধাজনক সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ভার্চুয়াল প্লাটফর্মে আলোচনা সভা, আবৃত্তি, রচনা, চিত্রাংকন, হামদ্ ও নাত প্রতিযোগিতা, বিশেষ মিলাদ মাহফিল, জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে ভার্চুয়াল প্লাটফর্মে কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর ভাষণ, বঙ্গবন্ধু বিষয়ক রচনা, হামদ্ ও নাত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কর্মসূচীতে বিভাগীয় ও জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, ডিআইজি ও মেট্রোপলিটন পুলিশের পদস্থ কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, জেলা শিল্পকলা ও শিশু একাডেমির কর্মকর্তা- প্রশিক্ষক-গণসহ সর্বস্তরের শ্রেণি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে সন্ধ্যা ৭টায় ভার্চুয়াল প্লাটফর্মে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্টান অনুষ্ঠিত হবে।