গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম জেলায় ৭১ জন কোভিড-১৯ আক্রান্ত

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলার ৬টি ল্যাবে ৯৯৪ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনকে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। তারমধ্যে ৪৬ জন নগরীর ও ২৫ জন চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৫১৬ জন। তথ‌্যসূত্রে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়।

এরমধ্যে নগরীর ১০ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৩ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৯ জন। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া ৩ জন নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা ও ৬ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে নগরীর ১৩ জন ও জেলার একটি উপজেলার ৫ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১০৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ৪ জনই নগরীর বিভিন্ন স্থানের বাসিন্দা।

নগরীর দুইটি বেসরকারি ল্যাবে পরীক্ষা করা হয়। তারমধ্যে ইমপেরিয়াল হাসপাতালে ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন শনাক্ত হয়। আবার শেভরন ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের পজিটিভ শনাক্ত হয়। আক্রান্তদের সবাই নগরীর বিভিন্ন স্থানের বাসিন্দা। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে চট্টগ্রাম জেলার ৯ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের সবাই উপজেলার বাসিন্দা।