চট্টগ্রামে ৪০০০ অসহায় হতদরিদ্র পরিবারের পাশে সামাজিক সংগঠন ‘অঙ্গীকার বাংলাদেশ’

মো: রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের মহানগরীতে করোনায় অসহায় ও হতদরিদ্র প্রায় ৪০০০ পরিবারের মাঝে এক সপ্তাহের খাবার ও ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে সামাজিক সংগঠন ‘অঙ্গীকার বাংলাদেশ ‘।

মাসব্যাপী চলমান প্রজেক্টের আওতায় প্রতিদিন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য ২টি গাড়ি ও ২-৩ টি কার গাড়ি করে পৌঁছে দেয়া হচ্ছে এই ত্রাণ সহায়তা। নগরীর ১০০টি কোলনীতে সামাজিক দূরত্ব বজায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

নিম্ন আয়ের মানুষের পাশাপাশি সমাজে মধ্যবিত্তদেরও পরিচয় গোপন রেখে এই সহায়তা প্রদান করা হচ্ছে।

সংগঠনের সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন ডেনিম বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা (অঙ্গীকার বাংলাদেশ) করোনা সহ বিভিন্ন দূর্যোগে মানুষের পাশে থাকি। মাসব্যাপী অামরা চট্টগ্রামের বিভিন্ন থানায় নিম্ন আয়ের অসহায় ও দরিদ্র ৪০০০ ও বেশি মানুষের পাশে দাঁড়িয়েছি। পাশাপাশি যারা অামাদের মুঠোফোনে, এসএমএসে ও সংগঠনের পেইজবুক পেইজে যোগাযোগ করছে তাদের পরিচয় গোপন রেখে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করছি। এসময় সমাজের উচ্চবিত্তদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন অঙ্গীকার বাংলাদেশ সংগঠনের সহ- সভাপতি শহীদুল ইসলাম মামুন, নাজিম উদ্দীন রিফাত, সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দীন ডেনিম, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসিম আকরাম, অর্থ সম্পাদক মোস্তফা আকবর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দীন রণি, প্রচার সম্পাদক জাবেদুল ইসলাম, দপ্তর সম্পাদক ইসতিয়াজ জেবিন, উপ-অর্থ সম্পাদক সানাউল্লাহ শুভ, উপ-প্রচার সম্পাদক মনিরুল ইসলাম আকাশ সহ সংগঠনের সদস্যবৃন্দ।

উল্লেখ, রোহিঙ্গাদের জন্য বসতবাড়ি নির্মাণও নলকূপ স্থাপন, বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, গরমে অসহায় রিক্সাচালককে শরবত খাওয়ানো ও ফ্রি টিউশান স্কুল আলোর পথে পরিচালনা সহ বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক উন্নয়ন করে অাসছে অঙ্গীকার বাংলাদেশ সংগঠন টি।