চট্টগ্রামে ১৮৫ লিটার স্যাভলন ও হেক্সিসল জব্দ, আটক দু’জন

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ উচ্চ মূল্যে বিভিন্ন ধরনের সেনিটাইজার ও জীবানুনাশক বিক্রি করিয়া অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। শনিবার বিকাল পাঁচটায় কোতোয়ালী থানার হাজারী গলির জহুর শপিং সেন্টারের নীচতলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত আসামি ইমন মেডিকেল হলের মালিক শুভাস দেব(৪৫) ও শুভ দে(২২)। আটক দুজনে করোনার দূর্যোগকালীন সময়ে বিভিন্ন ধরনের জীবানুনাশক লিকুইড, সেভলন, ডেটল, হেক্সিসলসহ বিভিন্ন কোম্পানীর পণ্য গুদামজাত করে।

পরে আড়ালে উচ্চ মূল্যে বিক্রি করছিলেন। কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইমন মেডিকেল হল হইতে উচ্চ মূল্যে বিক্রিরত জীবাণুনাশক লিকুইড জব্দ করা হয়। তারা দীর্ঘদিন যাবত করোনা কালীন সময়ে অসাধু উপায়ে জীবানুনাশক গুদামজাত করে পরে তা উচ্চ মূল্যে বিক্রি করার কথা স্বীকার করে। কোতোয়ালী থানার এস আই সজল কান্তি দাশ জানান, আটক উচ্চ মূল্যে মেডিসিন ও জীবাণুনাশক বিক্রেতাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

অভিযানে এক লিটার বোতলে ১৭৪ হেক্সাল, ৫ লিটারি ১২ বোতল সেভলন, এক লিটারি বোতলে ০৫ বোতল সেভলনসহ উচ্চ মূল্যে বিক্রয়ের হিসাব সম্বলিত ২টি খাতা জব্দ করা হয়েছে । আটক শুভাস দেব চন্দনাইশের বাইনঝুরি ইউনিয়নের দেব বাড়ীর মৃত গোপাল দেবের ছেলে ও শুভ দেব(২২) কক্সবাজার সদরের চোফলদন্ডি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মুন্সি মেম্বারের বাড়ীর বিরন কান্তি দেব ছেলে বলে জানা গেছে। সিএমপি কমিশনার মাহাবুবর রহমান জানান, কোভিড-১৯ বা অন্য যে কোনো ধরনের রোগের ঔষুধের দাম নির্ধারিত মূল্যের চেয়ে কেউ বেশি মূল্যে বিক্রি বা দাবি করলে নিকটস্থ থানা অথবা সিএমপি’র হটলাইন নম্বরে (০১৮৮০৮০৮০৮০) জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে