চট্টগ্রামে মুরগি-পোলাও ২০ টাকায় মিলবে, সাবেক কাউন্সিলর মোরশেদ আলম এর ব্যতিক্রমী আয়োজন

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম শোলকবহর ওয়ার্ডের শ্রমজীবী মানুষের জন্য মাত্র ২০ টাকায় মুুরগি ও ডিমের সঙ্গে পোলাও ভাতের আয়োজন করেন ৮ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোরশেদ আলম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোলকবহর ওয়ার্ডের শ্রমজীবী মানুষের জন্য ভর্তুকি মূল্যে খাবার সরবরাহের এই কর্মসূচি চালু করেছেন আওয়ামী লীগ মনোনীত এই কাউন্সিলর পদপ্রার্থী।

মাসব্যাপী এই কর্মসূচিতে ভর্তুকিমূল্যে প্যাকেটপ্রতি ২০ টাকায় মিলবে মুুরগি, ডিম ও পোলাও ভাত। ওয়ার্ডের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ গাড়িতে করে চলবে এই কার্যক্রম। বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রতামুক্ত বাংলাদেশ বিনিমার্ণের স্বপ্নের প্রতি শ্রদ্ধা জানিয়ে এমন কার্যক্রম হাতে নেন মোরশেদ আলম।

খাবারের মান বজায় রাখতে নিয়মিত তদারকি করবেন মোরশেদ আলম নিজেই। মাসব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন দুপুর ১২ টা থেকে ভ্রাম্যমাণ তিনটি গাড়িতে করে বিভিন্ন পয়েন্টে খাবার সরবরাহ করা হবে।

পোলাও ভাতের সাথে ডিম ও মুরগির পিসসহ একজনের জন্য পর্যাপ্ত খাবার থাকবে প্রতিটি প্যাকেটে। প্রথম দিকে দৈনিক ১ হাজার প্যাকেট খাবারের ব্যবস্থা করা হয়েছে। চাহিদার উপর ভিত্তি করে এই সংখ্যা বাড়ানোর চিন্তা রয়েছে।

ব্যতিক্রমী এই আয়োজন নিয়ে উদ্যোক্তা মোরশেদ আলম বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেখানো পথ অনুসরণ করে মেহনতি মানুষের মুখে হাসি ফোটাতে এই উদ্যোগ গ্রহণ করেছি। এতে নামমাত্র মূূূল্যে সুস্বাদু ও মানসম্পন্ন খাবার উপভোগ করতে পারবেন ওয়ার্ডের শ্রমজীবী মানুষ।