চট্টগ্রামে বাস্তুহারালীগের সভাপতি লেদু’র বিরুদ্ধে ভুল সংবাদ পরিবেশনের প্রতিবাদে মানববন্ধন

মো: রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধি : আন্তজার্তিক মানবাধিকার সংস্থা আইন সহয়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর বিভাগীয় সভাপতি ও বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগের জেলা কমিটির সভাপতি আব্দুল নবী লেদু’র বিরুদ্ধে ভুল সংবাদ পরিবেশনের প্রতিবাদে আসক ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর ও থানা কমিটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে এই মানববন্ধনে বক্তব্য রাখেন আসক ফাউন্ডেশনের কো অডিনেটর মো: রফিকুল ইসলাম রফিক, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, মানবাধিকার কর্মী মাহফুজা বেগম শিখা সহ আরো অনেকেই।

এসময় বক্তব্যরা বলেন, গত ৭জুলাই চট্টগ্রাম প্রেস ক্লাবে সার্ক মানবাধিকার সংস্থার উদ্দ্যোগে আয়োজিত সম্মেলনে সংগঠনের বিভাগীয় প্রধান এস.এম,আজিজ তার বক্তব্যে অভিযােগ করেন,বায়েজীদে ধর্ষণ মামলার আসামীদের আশ্রয় প্রশ্রয়কারী হিসাবে আইন সহায়তা কেন্দ্র সভাপতি শফিকুল ইসলাম শফি, আওয়ামী বাস্তুহারা লীগ কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল নবী লেদু সহ হাবিবুর রহমান দুলাল ধর্ষণ মামলার মিমাংসার জন্য বাদীকে চাপ প্রয়ােগ করে। বাদী রাজি না হওয়ায় বাদীকে বিভিন্ন ভাবে হুমকি ও হয়রানি করে আসছে। তার লিখিত বক্তব্য সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। অভিযুক্ত ব্যক্তিদের রাজনৈতিক ও সামাজিক ভাবে হেও পরিপূণ্য করার লক্ষ্যে তারা ঐ দিন সাংবাদিক সম্মেলন করা হয়েছিল। আমরা(আসক ফাউন্ডেশন) এটার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। এবং একই সাথে এটার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি।

তারা আরো বলেন, অভিযুক্ত আব্দুল নবী লেদু দীর্ঘ দিন যাবত সুনামের সাথে রাজনৈতিক ও মানবাধিকার সংগঠনের কর্মকান্ড সঠিক ভাবে পালন করে আসছে। তার বিরুদ্ধে বিভিন্ন সময় বিভিন্ন মিথ্যা মামলা ও কর্মকাণ্ড নিয়ে মিথ্যাচার করে আসছে একটি মহল। আমরা এটা সুষ্ঠু তদন্ত দাবি করছি।