চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণ, ২ পুলিশসহ আহত ৫

নগরীর একটি ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। এতে আহত সবাই কমবেশি দগ্ধ হয়েছেন। শুক্রবার (২৮ ফেব্রয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট ট্রাফিক বক্সে এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে বিস্ফোরকের আলামত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিস্ফোরণে আহতরা হলেন- ট্রাফিক সার্জেন্ট আরাফাত, পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতাউদ্দিন, ১০ বছর বয়সী এক শিশু এবং স্থানীয় দুই যুবক জাহিদ বিন জাহাঙ্গীর ও মো. সুমন। আহত দুই পুলিশ সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) বার্ন ইউনিটে প্রাথমিক চিকিৎসার পর ক্যাজুয়ালিটি ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। একজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আর দ’জন ক্যাজুয়ালিটি ওয়ার্ডে আছেন।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম জানিয়েছেন, ঘটনাস্থলে এসে দেখি এটি বড় ধরনের বিস্ফোরণ। আমরা বিস্ফোরকের আলামত পেয়েছি। ঢাকা থেকে বোম্ব ডিজপোজাল ইউনিটের সদস্যরা আসছেন। তারা বিস্তারিত বলতে পারবেন। তবে আমরা ধারণা করছি এটি পরিকল্পিত নাশকতা হতে পারে। এঘটনার পর বন্দরনগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সব পুলিশ সদস্যদের সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে বলা হয়েছে বলে জানান তিনি।

গতকাল রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের পর ট্রাফিক বক্সে আগুন ধরে যায়। কাচ ও স্টিলের ফ্রেম দিয়ে তৈরি ট্রাফিক বক্সটির পুরো অংশই দুমড়ে-মুচড়ে গেছে।