চট্টগ্রামে চাকরি দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার-৫

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম বন্দরে চাকরি দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রতন ও রেজাউল ইসলাম সহ পাঁচ প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা হয়েছে। ডবলমুরিং থানার এসআই অর্ণব বড়ুয়া জানান, চট্টগ্রাম বন্দরে চাকরি দেয়ার নামে একটি প্রতারক চক্র সক্রিয় রয়েছে। পঞ্চগড় থেকে সোহেল মিয়া নামের এক যুবককে চট্টগ্রাম বন্দরে চাকরি দেওয়ার নাম করে চট্টগ্রামে নিয়ে আসে প্রতারক চক্র।

সাড়ে পাঁচ লাখ টাকায় বন্দরের অফিস সহায়ক পদে চাকরি পাইয়ে দিতে সোহেল মিয়ার কাছ থেকে অগ্রিম পঞ্চাশ হাজার টাকাও হাতিয়ে নিয়েছে চক্রটি। চট্টগ্রামে এনে ভুয়া নিয়োগপত্র দিয়ে অবশিষ্ট টাকা দাবি করলে ভুক্তভোগী সোহেল মিয়ার পরিচিত এক লোক বিষয়টি চট্টগ্রামের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানাকে জানান।

মাসুদ রানা নিয়োগপত্রে স্বাক্ষরকারী চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. মমিনুর রশিদকে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ফোন করলে তিনি এটি ভুয়া নিয়োগপত্র বলে জানান। এরপর চাকরিপ্রত্যাশী সোহেল মিয়ার মোবাইল নম্বর সংগ্রহ করে ম্যাজিস্ট্রেট মাসুদ রানা প্রতারক চক্রসহ সোহেল মিয়ার অবস্থান বের করেন যে নগরের আগ্রাবাদের আবাসিক হোটেল দুবাই-এর ২১১ নম্বর কক্ষে তারা অবস্থান করছিলেন।

এরপর পুলিশসহ অভিযানে গিয়ে প্রতারক চক্রের রতন ও রেজাউল ইসলাম রেজাসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করেন।