চট্টগ্রামের রাউজানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

 মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামের রাউজানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২১ জুলাই) উপজেলার হালদা নদীর মদুনাঘাট এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

এ সময় একটি ড্রেজার জব্দ এবং অবৈধ বালু উত্তোলনের পাইপ ধ্বংস করা হয়। অভিযান চলাকালে ইউএনও’র সহকারী ঊষা মারমা, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। স্থানীয়দের অভিযোগ, একটি প্রভাবশালী চক্র মদুনাঘাট এলাকায় দীর্ঘদিন ধরে ড্রেজারের মাধ্যমে অবৈধ উপায়ে বালু উত্তোলন করে বিক্রি করে লাখ লাখ টাকা আয় করছে।

মূলহোতারা প্রশাসনকে ফাঁকি দিয়ে বার বার অভিযান থেকে সুকৌশলে পার পেয়ে যাচ্ছে। অথচ হালদা নদীতে সকল প্রকার নৌযান, ড্রেজার চলাচল প্রশাসনের পক্ষ থেকে নিষিদ্ধ রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবীর বলেন, উপজেলার মদুনাঘাট এলাকায় অভিযান চালানো হয়। এ সময় হালদা নদীতে ড্রেজিংয়ের অভিযোগে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি একটি ড্রেজার জব্দ ও অবৈধভাবে বালু উত্তোলনের পাইপ ধ্বংস করা হয়।