চট্টগ্রামের দুই তরুণ সমাজকর্মী বিনামূল্যে অক্সিজেন রিফিল করে দিচ্ছে

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ করোনার এই মহাদূর্যোগে কিছু অসাধু ব্যবসায়ীরা চট্টগ্রামে অক্সিজেনের কৃত্রিম সংকট তৈরী করে আকাশ ছোঁয়া দাম হাকাচ্ছেন। অন্যদিকে চট্টগ্রামের দুই তরুণ ব্যবসায়ী ও সমাজকর্মী নিজ উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন রিফিল করে দেয়ার ব্যবস্থা নিয়েছেন। এই তরুণ সমাজকর্মী হচ্ছেন সাইদ ও ইকরামুল।

যদি কারও অক্সিজেন সিলিন্ডার রিফিল করার প্রয়োজন হয় তাহলে তাদের অবহিত করতে বলা হয়েছে। তারা শুধু মাত্র Covid-19 এ আক্রান্ত এবং শ্বাসকষ্ট রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার রিফিল করে দেবেন তাঁরা।

দুই তরুণ সমাজকর্মী বলেন, বর্তমানে মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে না, তার উপর কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ বুঝে ঔষধের কৃত্রিম সংকট তৈরী করা হয়েছে বাজারে। মানুষ করোনা রোগে আক্রান্ত হওয়ার পর মূমুর্ষ অবস্থায় যখন মৃত্যুর সাথে ছটফট করে সেসময় অক্সিজেনের প্রয়োজন খুব জরুরী হয়ে পড়ে। তাই যাতে করে কেউ অন্তত অক্সিজেনের অভাবে মারা না যায়, সেজন্য আমাদের এই উদ্যোগ।

তাঁরা আরও বলেন, শুধু মাত্র কভিড এ আক্রান্ত ও শ্বাসকষ্ট রোগীদের আমরা এই সেবা দিচ্ছি। এ ধরনের রোগী বা রোগীর আত্মীয় আমাদের সাথে যোগাযোগ করলে আমরা বিনামূ্ল্যে অক্সিজেন রিফিল করে দেব।

দুই ব্যবসায়ী ও সমাজকর্মীর মহৎ এ উদ্যোগের সাথে যুক্ত হয়েছেন আরও দুজন নিলয় ও ইয়াছিন।

বিনামূল্যে অক্সিজেন রিফিলের জন্য যোগযোগ: ইকরামুল, মোবাইল নম্বর: ০১৭৯৭৫৮৪৫৪৮, সাইদ, মোবাইল নম্বর: ০১৭৭৯৭৮৮৬৭৯, ইয়াসিন- ০১৭১৬২১৮২৩৪, নিলয়- ০১৮২৫২৪৩২৫৪।