চট্টগ্রামের ক্রিকেটারদের পাশে থাকবে বোর্ড; উপহার সামগ্রী বিতরণকালে আকরাম খান

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ করোনার কারণে সারা দেশের সব ধরনের খেলাধুলা একেবারেই বন্ধ। বাতিল হয়ে গেছে ক্রিকেটের সব ধরনের ঘরোয়া টুর্নামেন্ট, লিগ এবং আন্তর্জাতিক সিরিজ। আর এই কঠিন সময়ে ক্রিকেটারদের অনেকেই কাটাচ্ছেন কঠিন জীবন। কারণ ক্রিকেটারদের একমাত্র অবলম্বন তাদের খেলা।

গতকাল ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে চট্টগ্রামের ক্রিকেটারদের হাতে তুলে দেওয়া হয় উপহার সামগ্রী। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দীন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ক্রিকেটারদের হাতে এই উপহার সামগ্রী তুলে দেন।

গতকাল চট্টগ্রামের প্রায় তিনশ ক্রিকেটারের হাতে উপহার সামগ্রী তুলে দেন বিসিবির কর্মকর্তারা। অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড মানবিক কারণে ক্রিকেটারদের পাশাপাশি সকল শ্রেণীর মানুষের জন্য উপহার সামগ্রী প্রদান করছে। করোনার এই সংকটকালে অন্যসব প্রতিষ্ঠানের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডও অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান বলেন, করোনার এই ক্রান্তিকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০ হাজার মানুষের ঘরে উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে।

যেখানে বাদ যাবেনা ক্রিকেটার সহ নানা ইভেন্টের ক্রীড়াবিদ এবং সাধারন মানুষ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেশের জাতীয় দলের ক্রিকেটার ছাড়াও প্রথম শ্রেণীর ক্রিকেট খেলে এমন খেলোয়াড় এবং বিসিবির চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের সহযোগিতা করেছে।

তিনি আরো বলেন, চট্টগ্রামের ক্রিকেটারদেরও ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সহায়তা করা হবে। চট্টগ্রামের ক্রিকেটারদের একটি তালিকা প্রদান করা হলে আমরা ক্রিকেট বোর্ড থেকে তাদের জন্য সহযোগিতার সর্বোচ্চ চেষ্টা করব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সব সময় ক্রিকেটারদের কল্যাণে কাজ করে এবং ক্রিকেটারদের পাশে থাকে। ক্রিকেট খেলোয়াড় সমিতির পক্ষ থেকে ঢাকার বিভিন্ন স্তরের ক্রিকেটারদের সহায়তা করা হচ্ছে। চট্টগ্রামের ক্রিকেটারদেরকেও সে সহযোগিতার আওতায় আনতে চাই।

আমরা জানি করোনার এই সময়ে আমাদের ক্রিকেটাররা কঠিন দিন পার করছে। কাজেই তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সব সময় সে দায়িত্ব পালন করেছে। তিনি বলেন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন সব সময় ক্রিকেটারদের যেকোন সমস্যায় সবার আগে এগিয়ে আসেন। তিনি ক্রিকেটারদের কল্যাণে সব রকম সহযোগিতা করতে প্রস্তুত।

আকরাম খান বলেন, চট্টগ্রামের ক্রিকেটারদের পাশে দাঁড়াবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে নয় একজন সাবেক ক্রিকেটার এবং বাংলাদেশ দলের একজন অধিনায়ক হিসেবে সবাইকে অনুরোধ করছি নিজ নিজ নিরাপত্তা নিশ্চিত করুন। নিজের পরিবারের সুরক্ষা নিশ্চিত করুন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর এবং চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব আলি আব্বাস, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মশিউর রহমান চৌধুরী, জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল ও বিসিবির কর্মকর্তা সাইফুল আলম বাবু প্রমুখ।