ঘোড়াঘাটের ইউএনও’র উপড় হামলার প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

 এম.এ মালেক হালুয়াঘাট, ঘোড়াঘাট প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম ও তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ’র উপর দূবৃত্তদের নেক্কারজনক ও বর্বরোচিত হামলায় গুরুতর আহত হওয়াসহ দেশব্যাপি মুক্তিযোদ্ধা সন্তান ও পরিবারের উপর অন্যায় ভাবে মামলা হামলা ও নির্যাতনের প্রতিবাদে ময়মনসিংহের হালুয়াঘাটে বৈরী আবহাওয়ার মাঝে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭সেপ্টেম্বর) দুপুরে বৃষ্টিতে ভিজে পৌরশহরের উপজেলা পরিষদের সামনে আঞ্চলিক মহাসড়কের উপর বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ হালুয়াঘাট উপজেলা কমান্ড এর উদ্যেগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত মুক্তিযোদ্ধাগণ বক্তব্যে বলেন, গত ২ সেপ্টেম্বর আনুমানিক রাত ৩.০০ ঘটিকার সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় কর্মরত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম ও তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে সরকারি বাসভবনে ঢুকে দূবৃত্তরা হাতুড়ি ও ধারালো অস্ত্র দিয়ে গুরুতর’র উপর দূবৃত্তদের নেক্কারজনক ও বর্বরোচিত হামলায় গুরুতর আহত করা সহ দেশব্যাপি মুক্তিযোদ্ধা সন্তান ও পরিবারের উপর অন্যায় ভাবে মামলা হামলা ও নির্যাতন বন্ধ করতে হবে।

বর্বরোচিত হামলায় জড়িতদের গ্রেফতার করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্থির ব্যবস্থাসহ দেশব্যাপি মুক্তিযোদ্ধা সন্তান ও পরিবারের সদস্যদের সার্বিক নিরাপত্তায় বলিষ্ট পদক্ষেপ গ্রহণ করতে প্রশাসনের নিকট দাবী জানান। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন উপস্থিত মুক্তিযোদ্ধাগণ।

এ সময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ হালুয়াঘাট উপজেলা কমান্ড এর সদ্য সাবেক কমান্ডার মোঃ কবিরুল ইসলাম বেগ, মুক্তিযোদ্ধা আব্দুল গনি, আব্দুর রাজ্জাকসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন ।