ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে আজও সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত

বুলবুলের প্রভাবে রাজধানী প্রায় সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৃষ্টি সোমবারও থাকতে পারে। অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল রবিবার ভোর ৫টায় খুলনা উপকূলীয় অঞ্চলসহ সাতক্ষীরায় আঘাত হানে এরপর দুর্বল হয়ে উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাচ্ছে ঘূর্ণিঝড়।
রবিবার সকালে আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, অতি প্রবল ঘূর্ণিঝড় আঘাত হেনে দুর্বল হয়ে পড়েছে। বর্তমানে এটি প্রবল ঘূর্ণিঝড় আকারে রয়েছে। তিনি আরও জানান, রংপুর অঞ্চল ছাড়া রাজধানীসহ প্রায় সারাদেশে ভারী থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে যা আগামীকাল সোমবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ১০ নম্বর এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ১০ (দশ) নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। এছাড়া উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৯ (নয়) নম্বর মহবিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।