গ্রামবাংলার ঐতিহ্যকে রক্ষা কবার জন্য যাত্রাশিল্পীদের রক্ষা করতে হবে: এমপি গোপাল

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি:  দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ভারত উপমহাদেশের কয়েক’শ বছরের ইতিহাসকে বিশ্লেষণ করলে দেখা যায়, শোষিত বঞ্চিত মানুষকে যাত্রা নাটক বারবার উজ্জীবিত করেছে। শোষকের বিরুদ্ধে শোষিত মানুষকে আন্দোলনের দিকে উৎসাহিত করেছে। এই শিল্পীরা গ্রামবাংলায় একাত্তরের মুক্তিযুদ্ধ অনেকাংশে করেছে সাংস্কৃতিক কর্মীরা। বিভিন্ন কারণে যাত্রাশিল্প প্রায় বিলুপ্ত।
আমরা চেষ্টা করছি আগামীতে নগ্নতা বিবর্জিত ভাবে যাত্রাশিল্পকে তার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য। আমাদের ঐতিহ্যকে রক্ষা কবার জন্য যাত্রাশিল্পীদের রক্ষা করতে হবে। আজ এই অসহায় দুস্থ যাত্রাশিল্পীদের আমরা সহায়তা করতে পেরে সত্যিকার অর্থে অনেক ভালো লাগছে ।
দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় দশমাইলে করোনা সংকট মোকাবেলায় অসহায় যাত্রা শিল্পীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে অঅরো বলেন ,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধার্ত ও অসহায় মানুষের পাশে আছি। মানুষকে সহায়তা করার নৈতিক দায়িত্ব প্রত্যেকটি মানুষের এবং এদের প্রতি কর্তব্য পালনে যথার্থ ভূমিকা সরকার পালন করবে এবং এই রিলেশনে এতোটুকু অনিয়ম হলে কঠিন ভাবে তা প্রতিরোধ করার নির্দেশনা প্রদান করেছেন। কাজেই সরকারি অনুদান সঠিকভাবে প্রত্যেকটি মানুষের মাঝে পৌঁছানোর জন্য সচেষ্ট ভূমিকা পালন করতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। এসময় উপস্থিত ছিলেন সুন্দরপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মো. মজিদুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।