গৌরনদীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপিত

গৌরনদী প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্যদিয়ে নগরীসহ জেলার প্রতিটি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় উদ্যাপিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। মঙ্গলবার প্রথম প্রহরে আতশবাঁজি আর ভোরে তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভসূচনা করা হয়।

সকালে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সকাল নয়টায় আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সংলগ্ন বন্ধবন্ধুর প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ শ্রদ্ধা নিবেদন করেন। দিবসের কর্মসূচীতে নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

জেলা শহরের বাহিরে দিবসটি উপলক্ষে সবচেয়ে বেশি কর্মসূচি পালন করা হয়েছে গৌরনদীতে। উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে দিবসের সূচনা করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। এরপর উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মডেল থানা ও উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন। দুপুরে বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের আঁকা দুই শতাধিক ছবির প্রদর্শনী ও উপজেলা সমাজসেবা কার্যালয়ে মুজিব কর্ণারের উদ্বোধণ করা হয়।

একইদিন বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলা জামে মসজিদে দিনভর কোরান তেলাওয়াত ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া নগরীতে রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।