গাজীপুর থেকে করোনা নিয়ে উলিপুরে বাড়ি লকডাউন

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: গাজীপুরে চাকুরী করতেন দুইজন শ্রমিক। তাদের শরীরে করোনা উপর্সগ থাকায় সেখানে কয়েকদিন পূর্বে নমুনা দিয়ে শুক্রবার (১২ জুন) কুড়িগ্রামের উলিপুর উপজেলায় পরিবারের কাছে ফিরে আসেন তারা। পরে সোমবার (১৫ জুন) বিকালে তাদের করোনা ভাইরাসের পজেটিভ রিপোর্ট আসায় উভয়ের বাড়ি লকডাউন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার সকল ইউনিয়নে এই দূর্যোগের সময় যারা বাহির থেকে আসছেন স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মীরা তাদের সকলের নিয়মিত খোঁজ খবর রাখছেন।

করোনায় আক্রান্ত দুই ব্যক্তি গাজীপুরে চাকুরী করতেন। তাদের করোনা উপসর্গ থাকায় সেখানে নমুনা দিয়ে শুক্রবার নিজ বাড়ি উপজেলার দলদলিয়া ইউনিয়নের উত্তর দলদলিয়া খাঁ পাড়ায় (৩২) ও থেতরাই ইউনিয়নের কিশোরপুর (২৫) গ্রামে চলে আসেন।

সোমবার ওই দুই ইউনিয়নের মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীরা গাজীপুর ফেরত ওই দুই ব্যক্তির করোনা পজেটিভ ফলাফল জানতে পেয়ে স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করলে তারা উপজেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে বাড়ি দুইটি লকডাউন করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার বলেন,

করোনায় আক্রান্ত ওই দুই যুবকের বাড়ি লকডাউন করে পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের জানান, গাজীপুর ফেরত ওই দুই ব্যক্তির বাড়ি সোমবার লকডাউন ঘোষনা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তাদের সকল প্রকার সহযোগিতা করা হবে।