গাজীপুরে ৯১ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. সাইফুল ইসলাম জানান, প্রতিদিনই উপজেলার বিভিন্ন হাসপাতাল থেকে নমুনা ঢাকার আগারগাঁওয়ের ল্যাবে পাঠানো হচ্ছে। কিন্তু গত দুই দিন ধরে গাজীপুরে আক্রান্তদের তথ্য পাওয়া যাচ্ছে না।

তবে গত সোমবার সর্বশেষ তথ্য অনুযায়ী এ পর্যন্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ৯১ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসক রয়েছে ২১ জন, নার্স ২৪ জন ও অন্যান্য স্বাস্থ্যকর্মী আছেন ৪৬ জন। চিকিৎসকদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের ১২ জন স্বাস্থ্য কর্মী রয়েছেন।

নার্সদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন, কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের ৮ জন।

গাজীপুরে ২১ জন চিকিৎসকসহ ৯১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ঢাকার ল্যাব থেকে সর্বশেষ পাঠানো নমুনার প্রতিবেদনে তাদের আক্রান্ত হওয়ার এ তথ্য জানা গেছে।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মুহাম্মদ শাহীন জানান, গত সোমবার পর্যন্ত গাজীপুরে চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীসহ ৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের বেশির ভাগ নিজ বাসায় হোম কোয়ারেন্টিনের থেকে চিকিৎসা নিচ্ছেন।