গাজীপুরে ১৭ টন সরকারি কাবিখার গম জব্ধ, গ্রেফতার দুই জন

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরীর বাসন থানার নাওজোর বাইপাস মোড় থেকে সরকারি কাবিখার ৩৪০ (১৭টন) গম জব্ধ করেছে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। এ সময় ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে বাসন থানার ভাওয়াল কলেজ সংলগ্ন নুর ইসলাম সরকারের বাড়ির ভাড়াটিয়া মোঃ শফিকুল ইসলাম ওরফে লিটন (৪০) ও টাঙ্গাইল ভূয়াপুরের চর কয়ড়া গ্রামের আঃ রহিমের ছেলে মোঃ হাফিজুর রহমান (১৮)। র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, ২৭ জুন(শনিবার) সকালে গাজীপুর চান্দনা চৌরাস্তা এলাকায় র‌্যাবের নিয়মিত চেক পোষ্ট ডিউটি চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে,

কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির গম কালীগঞ্জ খাদ্য গুদাম হতে একটি ট্রাক যোগে কালবাজারে বিক্রির জন্য কালীগঞ্জ হতে টাঙ্গাইলের উদ্দেশ্যে রওয়ানা করেছে অসাধু ও কালো বাজারিরা। এমন খবরের ভিত্তিতে র‌্যাব-১ মহানগরীর নাওজোর বাইপাস মোড়ে মেসার্স আউসি ফিলিং ষ্টেশনের সামনে চেক পোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। অভিযানকালে ট্রাক ভর্তি ৩৪০ বস্তা সরকারি গম যার ওজন ১৭ টন জব্ধ করা হয়। এর মূল্য আনুমানিক ৫ লাখ ৩৩ হাজার টাকা।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, কাজের বিনিময় খাদ্য কর্মসূচির সরকারি খাদ্য গুদামের গম কালোবাজারে কেনাবেচা ও মজুদ করার উদ্দেশ্যে ৩৪০ বস্তা গম টাঙ্গাইল নিয়া যাচ্ছিল। তারা ট্রাকে করে দীর্ঘদিন ধরে সরকারি কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচীর জন্য গম কালো বাজারীর মাধ্যমে সংগ্রহ করে টাঙ্গাইল জেলাসহ দেশের বিভিন্ন জেলায় মজুদ করে পরে তা বেশী দামে বিক্রি করে আসছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।