গাজীপুরে স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা নামেনেই আজ থেকেই খোলা মার্কেটগুলি

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: সোমবার সরকার একটি প্রজ্ঞাপন জারি করে, যাতে বলা হয় ১০ই মে থেকে সারাদেশে সীমিত পরিসরে দোকানপাট ও শপিং-মল খোলা রাখা যাবে। এতে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে শপিং মল ও দোকানপাট সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানানো হয়।

কিন্তু গাজীপুরের জয়দেবপুর বাজার এলাকা ঘুরে দেখা যায়, আজ ৯ মে (শনিবার) স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা না মেনে শপিং মল ও দোকানপাটগুলি সকাল ১০টা থেকে খোলা রেখেছে দোকান মালিকরা।

দোকান খোলা রাখার ব্যাপারে মালিক মনিরুজ্জামান হাজী বলেন,আজ সকাল ১০টা থেকেই দোকান খোলা রেখেছি, অনেক দিন বন্ধ থাকাতে একদিন আগেই খুলেছি। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্য বিষয়ক নির্দেশনার কথা বলাতে তিনি এব্যাপারে কোন কথা বলতে রাজি নয় বলে জানান।

সরকার অর্থনৈতিক কর্মকাণ্ড চালুর উদ্যোগ হিসেবে দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নিলেও, এর ফলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়তে পারে এমন একটি সমালোচনা রয়েছে। সেই সঙ্গে, সংক্রমণের আশংকায় ঈদের বাজারে কেনাকাটা করতে যাওয়া নিয়েও ক্রেতাদের মধ্যে দ্বিধা ও সংশয় রয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), গাজীপুর, মোহাম্মদ মশিউর রহমান জানান, দোকান খোলা রাখার ব্যাপারে আমরা কিছুই জানিনা, দোকান মালিকরা কোন ভাবেই আজকে দোকান খোলা রাখতে পারে না, আমরা ব্যবস্থা নিচ্ছি।