গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল করোনা চিকিৎসায় প্রস্তুত

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস বা কোভিড-১৯ পজিটিভদের চিকিৎসার জন্য ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ২৩ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল থেকে কার্যক্রম শুর হয়েছে। ইতিমধ্যে এই হাসপাতালে ৭ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। এসব তথ্য জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ডা: মো. খলিলুর রহমান।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মো. খলিলুর রহমান জানান, গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সানুগ্রহে করোনা আক্রান্তদের চিকিৎসায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালকে ডেডিকেটেড হাসপাতাল হিসাবে ঘোষণা করা হয়। এ সংক্রান্ত প্রজ্ঞাপন পাওয়ার পর শুক্রবার থেকেই আমরা প্রস্তুতির কাজ শুরু করি। ইতিমধ্যে এই হাসপাতালকে ডেডিকেটেড হাসপাতালে রুপান্তরের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখানে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়ার জন্য ১০০শয্যা প্রস্তুত করা হয়েছে।

এ হাসপাতালে চারটি ভেন্টিলেটর ছাড়াও ১০টি আইসিইউ শয্যা রয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্টদের আবাসন ব্যবস্থা শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ভেতরেই করা হয়েছে। এখানেই থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এই সংবাদটি লেখা পযন্ত নতুন কোন রোগী চিকিৎসার জন্য আসেনি বলে হাসপাতাল সূএে জানাযায়।