গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কালে বৃদ্ধের মৃত্যু

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি : ২৭ জুন(শনিবার) গাজীপুরের কোভিড-১৯ ডেডিকেটেড শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সময় করোনা ভাইরাসে আক্রান্ত এক বৃদ্ধ মারা গেছেন। তার নাম মোঃ আব্দুল লতিফ (৮৪)।

তিনি কালীগঞ্জ উপজেলার মনসুরপুর এলাকার মৃত জৈয়ন উদ্দিনের ছেলে। গাজীপুরের কোভিড-১৯ ডেডিকেটেড শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আরএমও ডা. রফিকুল ইসলাম জানান, কোভিড-১৯ শনাক্ত আব্দুল লাতিফ নামের ওই ব্যক্তিকে মুমুর্ষ অবস্থায় শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে এ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়।

তার প্রচন্ড শ্বাস কষ্ট সহ করোনা সংক্রমণের অন্যান্য উপসর্গ ছিল। হাসপাতালে ভর্তি করার সময় বেলা ১১টা ২০ মিনিটের দিকে তিনি মারা যান। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, করোনা উপসর্গ দেখা দেওয়ায় জেলার ‘রেড জোন’ (অধিক ঝুকিপূর্ণ) ঘোষিত কালীগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ডের ওই ব্যক্তির নমূনা গত ২৪ জুন সংগ্রহ করা হয়।

অবস্থার অবনতি হওয়ায় তিনি করোনার লক্ষণ নিয়ে শুক্রবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। শনিবার ওই নমুনা পরীক্ষার প্রাপ্ত ফলাফলে তার দেহে কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হলে তাকে কোভিড-১৯ ডেডিকেটেড শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

তিনি আরো জানান, গত ১২ জুন মধ্যরাত থেকে গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করে লকডাউন করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক এ ব্যবস্থা নেওয়া হয়েছে।