গাজীপুরে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীর টিএন্ডটি বাজার এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুক যুদ্ধে জাহাঙ্গীর হোসেন পিংকু নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, গুলি, এক হাজার ৯শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর হোসেন পিংকু চাঁদপুর জেলার গোসাইর চর গ্রামের আবু জাফরের ছেলে। তিনি বনানীর সাততলা বস্তি এলাকায় বসবাস করতেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাব-১ এর সহকারি পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, গেল রাত দেড়টার দিকে র‌্যাবের একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টিএন্ডটি বাজার এলাকায় কয়েকজন মাদক ও অস্ত্র ব্যবসায়ী অবস্থান করছে।

পরে র‌্যাবের সদস্যরা সেখানে অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী কয়েকজন র‌্যাবের সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবের সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টাগুলি ছুড়লে মাদক কারবারি কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থলে পিংকু গুলিবিদ্ধ হন। তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ জেনারেল হাসপাতালে নেয়া হয়।

সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। গুলি বিনিময়ের ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন বলেও জানান এই র‌্যাবের কর্মকর্তা। তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকে দুটি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিন, ১১ রাউন্ড গুলি ও এক হাজার ৯শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। নিহত জাহাঙ্গীর হোসেন পিংকুর বিরুদ্ধে গুলশান, বনানীসহ বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র ও মাদক আইনে ১৪টি মামলা রয়েছে।