গাজীপুরে রেশন কার্ডের চাল বিতরনের প্রথম ধাপের সমাপ্তি

 আব্দুল আলিম, গাজীপুর প্রতিনিধি : বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের খাদ্য অধিদপ্তরের (ও এম এস) কার্যক্রমের মাধ্যমে সরকার দেশের হতদরিদ্র পরিবারের মাঝে রেশন সুবিধা কার্যক্রম চালু করেন। এই সুবিদা ভোগী পরিবার প্রায় ৫০ লক্ষ। তারই ধারাবাহিকতায় গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় প্রতিটি ওয়াডের জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা প্রস্তুত করে প্রায় ২১৭৭০টি পরিবারকে এই সুযোগ সুবিদার আওতায় আনা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক ও খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তার সহযোগিতায় তালিকাভুক্ত নথি ডিলারের মাধ্যমে গত মে মাসের ২০ তারিখ থেকে বিতরন কার্যক্রম শুরু হয় যা কার্ডধারী গ্রাহক প্রতি কেজি চাল ১০ টাকা হিসেবে প্রতি পরিবার ২০ কেজি চাল গ্রহন করতে পারবে। এই কার্যক্রমের প্রথম ধাপ ৩০শে জুন পর্যন্ত সমাপ্ত করা হয়েছে।

এই বিষয়ে সরেজমিন ঘুরে ডিলার আবুল আলম, প্রতিষ্টনের স্বতাধীকারী মোঃ মন্টু মিয়ার সাথে কথা হলে তিনি বলেন আমরা সিটি কর্পোরেশন এলাকায় ডিলার, কাজি সুলতান, আবুল আলম, এনায়েত উল্লা, জুলহাস খান, আতিকুর রহমান, জহিরুল ইসলাম, মিলন হোসেন, আসাদুজ্জামান, সিরাজুল ইসলাম গত ২০ মে থেকে শুরু করে বিভিন্ন পয়েন্টে বিতরন কার্যক্রম করি যা আজ ৩০শে জুন পর্যন্ত অব্যাহত রেখেছি। প্রথম ধাপের বিতরন আজ শেষ হলো। পরবর্তীতে সরকারে কোন কর্মসুচি আসলে আমরা সেবা কার্যক্রম অব্যাহত রাখবো।