গাজীপুরে বেতন ও বোনাসের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলকার ইভেন্স গ্রুপের তিনটি পোশাক কারখানার প্রায় সাত হাজার শ্রমিকের চলতি মাসের বেতন ও ইদ বোনাসের দাবিতে বিক্ষোভ এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকেরা।
মঙ্গলবার দুপুর থেকে বিকাল ৫ টা পর্যন্ত ওই গ্রুপের তিনটি প্রতিষ্ঠানের শ্রমিকেরা এ বিক্ষোভে অংশ নেয়। বিকালে শ্রমিকদের ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে পুলিশ সরিয়ে দেয়। বিক্ষোভকারী শ্রমিকরা জানান, আমাদের কারখানা ইভেন্স গ্রুপের শ্রমিকদের চলতি মাসের আংশিক বেতন ও ইদ বোনাস না দেয়ার তথ্য জানিয়ে দেয় কর্তৃপক্ষ। গত দু’দিন যাবত সাধারণ শ্রমিকদের মধ্যে ওই তথ্যটি ছড়িয়ে পড়ে।
মঙ্গলবার দুপুর ১টার পর উৎপাদন বন্ধ করে ওই তিনটি কারখানার হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করে কারখানার বাইরে চলে যায়। একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। দুপুর আড়াইটার দিকে বিক্ষোভকারী শ্রমিকদের ধাওয়া দেয় পুলিশ। পরে বিকাল ৫ টার দিকে শ্রমিকরা মহাসড়ক থেকে ছত্রভঙ্গ হয়ে সরে গেলে ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। জয়দেবপুর থানার ওসি মোঃ জাবেদুল ইসলাম জানান, চলতি মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা প্রথমে কারখার অভ্যন্তরে বিক্ষোভ করে।
তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। পরে তারা মহাসড়ক অবরোধ করলে দুদিকে পণ্যবাহী যানবাহনের যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।