গাজীপুরে বর্জ্য থেকে জৈব সার উৎপাদন প্লান্ট উদ্বোধন

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৬ নং ওয়ার্ডের কাথোরা এলাকায় বর্জ্য থেকে জৈব সার উৎপাদন প্লান উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ( ১৬ জুলাই ২০২০ ইং ) দুপুরে ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায়, প্রাক্টিক্যাল এ্যাকশন ও কর্মজীবী নারীর কারিগরিও ব্যবস্থাপনায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ প্লান্ট উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে গাজীপুরের বর্জ্য ব্যবস্থাপনা প্রধান এস এম সোহরাব হোসেন বলেন, এই প্লান্টের মাধ্যমে গাজীপুরের বর্জ্য ব্যবস্থার যে সমস্যা তা দূর করা সম্ভব হবে এবং বর্জ্য থেকে জৈব সার, বায়োগ্যাস, বিদ্যুৎ এবং জ্বালানী তেল উৎপাদন করা সম্ভব হবে। তিনি আরো বলেন এই প্লান্টে যদি সফলতা আসে তাহলে গাজীপুর সিটির ৮ টি অঞ্চলেই এ প্লান্ট তৈরি করা হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্জ্য ব্যবস্থানার স্থায়ী কমিটির সভাপতি হাজী মোঃ মনিরুজ্জামান মনির, ( কাউন্সিলর ৩৮ নং ওয়ার্ড, গাজীপুর সিটি কর্পোরেশন ), রফিকুল ইসলাম ( ৩২ নং ওয়ার্ড গাজীপুর সিটি কর্পোরেশন ), শাহীন আলম মৃধা ( ৩১ নং ওয়ার্ড গাজীপুর সিটি কর্পোরেশন )। এছাড়া এলাকার স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৩৬ নং ওয়ার্ডের কাউন্সিলন আলমগীর হোসেন মাস্টার।