গাজীপুরে বকেয়া বেতন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর শহরের ভোগড়া বাসন এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে শুক্রবার সকালে বকেয়া বেতনের দাবিতে এই বিক্ষোভ করে শ্রমিকরা। শহরের আলিফ কজাল লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ সময় ওই পথে যান চলাচল সাময়িক বিঘ্নিত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যান চলাচল স্বাভাবিক হয়। গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ জোন ২-এর সুপার মো. ছিদ্দিকুর রহমান জানান, মার্চ-এপ্রিল ও মে মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে সকাল ১০টার দিকে আলিফ কজাল কারখানার শ্রমিকরা বিক্ষোভ দেখানো শুরু করে।

এক পর্যায়ে তারা কারখানার পাশের ভোগড়া বাইপাস এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ তৈরি করে। এতে ওই পথে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দিলে আবার যান চলাচল শুরু হয়। কারখানার এজিএম বলেন, করোনাভাইরাস মহামারীর সময় শ্রমিকদের বেতনের জন্য সরকারের দেওয়া টাকা ব্যাংক থেকে উত্তোলনে দেরি হওয়ায় বেতন দিতে তাদের কিছুটা সময় লাগছে।

অধিকাংশ শ্রমিকের মার্চ-এপ্রিলের বেতন পরিশোধ করা হয়েছে। কিছু শ্রমিক অনুপস্থিত থাকায় বকেয়া রয়েছে। রোববার তাদের বকেয়া পরিশোধের আশ্বাস দিলে তারা আন্দোলন ত্যাগ করে চলে গেছে