গাজীপুরে প্রতারক চক্রের ১৮ সদস্যকে বিভিন্ন মেয়াদের সাজা

আাশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরীর পৃথক দুটি স্থানে অভিযান চালিয়ে দুটি ভুয়া কোম্পানির সংঘবদ্ধ প্রতারক চক্রের ১৮ সদস্যকে আটক করেছেন র‌্যাব-১ সদস্যরা। পরে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

র‌্যাব-১এর গাজীপুরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, ২৩জুন(মঙ্গলবার) বিকালে নগরীর চান্দনা চৌরাস্তা এলাকার সিদ্দিক সরকার সুপার মার্কেটের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে স্ট্রং গার্ড বিডি প্রাইভেট লিমিটেড নামে একটি ভুয়া কোম্পানির ১১ সদস্যকে এবং সন্ধ্যায় চান্দনা চৌরাস্তার গ্রেট ওয়াল সিটি এলাকা থেকে লিগেল ফোর্স সিকিউরিটি সার্ভিসের ৪ সদস্যকে আটক করা হয়।

এ সময় প্রতারণার শিকার ৭৩ ভুক্তভোগীকেও উদ্ধার করে র‌্যাব সদস্যরা। আটককৃত প্রতারকরা বিভিন্ন চাকরির প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে কিশোর-কিশোরীদের এই দুটি প্রতিষ্ঠানে নিয়ে আসতো। পরে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিত প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ। এরা দিনের পর দিন ঘুরেও ভুক্তভোগীদের চাকরি দিত না।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা মঙ্গলবার এ দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভূক্তভোগী ৭৩ জনকে উদ্ধার করে। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহরাব হোসেন আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।