গাজীপুরে পেরিয়ে যাচ্ছে অনেক শিশুর টিকার নির্ধারিত সময়, উদ্বিগ্ন বাবা-মায়েরা

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এখন ঘরে থাকছেন বেশিরভাগ মানুষ। এই অবরুদ্ধ সময়ের মধ্যেই পেরিয়ে যাচ্ছে অনেক শিশুর টিকা দেয়ার নির্ধারিত সময়। উদ্বিগ্ন বাবা-মায়েরা। বিশেষ করে নবজাতকদের ক্ষেত্রে দুশ্চিন্তা বেশি।

কারণ গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় করোনার কারনে অনেকেরই টিকা দেয়া এখনও শুরুই করা যায়নি। শিশুদের টিকা দেয়া বন্ধ থাকায় বিভিন্ন রকমের সংক্রমণের আশঙ্কা করছেন পরিবারের লোকজন। এব্যাপারে গাজীপুর শহরের বাসষ্ট্যান্ড এলাকার সূর্যের হাসি ক্লিনিক হতে আশিক ইকবাল জানান, গাজীপুর সিটি কর্পোরেশন থেকে আমাদেরকে এব্যাপারে কোন প্রকার কর্মসূচি দেওয়া হয়নি। সিটি কর্পোরেশন হতে জানানো হলে আমরা কার্যক্রম শুরু করবো বলে জানান তিনি।

এব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনে যোগাযোগ করা হলে কর্পোরেশনে কর্মরত মো. মোতালিব বলেন, সরকারী নির্দেশনায় টিকার সকল কর্মসূচি বন্ধ রাখা হয়েছে, সরকারী নির্দেশনা পেলে শুরু করা হবে। কবে নাগাদ শুরু হতে পারে, সে ব্যাপারে কিছু জানাতে পারেননি তিনি। গত ১৮ মার্চ থেকে তিন সপ্তাহের মধ্যে ৯ মাস থেকে ১০ বছরের নিচের প্রায় এক লাখ ৫ হাজার শিশুকে শিশুকে এক ডোজ করে ‘এমআর টিকা’ দেয়ার ক্যাম্পেইন পরিচালিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাসের কারণে হাম ও রুবেলাসহ সব রকম টিকাদান কর্মসূচিই স্থগিত করা হয়। লকডাউনের কারনে গাজীপুরের জেলা-উপজেলা সহ সকল স্বাস্থ্যকেন্দ্রে টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে।